Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আখেরী মোনাজাত কাল

নোয়াখালী জেলা ইজতেমা শুরু

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সোনাইমুড়ী (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : সোনাইমুড়ী উপজেলা কমপ্লেক্স ভবন সংলগ্ন বগাদিয়া-ভানুয়াই মাঠে গতকাল (বৃহস্পতিবার) থেকে ৩ দিন ব্যাপী নোয়াখালী জেলা ইজতেমা শুরু হয়েছে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
তাবলীগ জামাতের আমির মোঃ হেদায়েত উল্যাহ জানান এখানে ৩৫ একর জায়গা নিয়ে ব্যাপক আয়োজন করা হয়েছে। এতে নোয়াখালী ছাড়াও দেশ-বিদেশের প্রায় ৪ থেকে ৫ লাখ ধর্মপ্রাণ মুসলমান অংশ গ্রহণ করবেন বলে ধারনা করা হচ্ছে। গতকাল বৃহম্পতিবার বাদ ফজর আমবয়ানের মধ্যদিয়ে ইজতেমার কার্যক্রম শুরু হয়েছে। কাকরাইল মসজিদের শীর্ষস্থানীয় মুরুব্বি ও জেলা-উপজেলার আলেমগণ ইজতেমায় ইমান, নামাজ, ইলম্, জিকির, ইকরামুল মুসলিমীন, তাস্হীহনিয়ত ও তাবলীগের সমস্ত বিষয়বস্তু নিয়ে আলোচনা করবেন। এ ইজতেমা থেকে চিল্লা, তিন চিল্লা, বিদেশ সফরসহ তিন শতাধিক জামাত দ্বীনের দাওয়াত নিয়ে দেশ-বিদেশে ছড়িয়ে পড়বে। আগামীকাল শনিবার সকাল ১১ টা থেকে ১২টার মধ্যে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।
নোয়াখালী জেলা মারকাজের উদ্যেগে আয়োজিত ইজতেমায় আখেরী মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল মসজিদের শীর্ষস্থানীয় মুরুব্বি হাফেজ মাওঃ জোবায়ের আহমেদ।
এ বিষয়ে দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার ডিএম সাইফুল্যাহ জানান, এর আগে নোয়াখালী জেলা ইজতেমা সুবর্ণচর উপজেলার আলী বাজার ও সেন্টার বাজারে ২বার হয়েছে সেখানে ১/২ লাখ লোকের সমাগম হয়েছে। ৩য় বার জেলা ইজতেমা সোনাইমুড়ী উপজেলায় হচ্ছে। এখানে প্যান্ডেলের ভিতরে প্রায় ২ লাখ লোক বসতে পারবে, যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় ৪/৫ লাখ লোকের সমাগম হবে বলে আশা করি।
সোনাইমুড়ী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: নাসিম উদ্দিন জানান, শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে জেলা পুলিশ সুপার মোঃ ইলিয়াছ শরিফের তত্তাবধানে ইজতেমার মাঠে নিরাপত্তার কাজে প্রায় ৪শ পুলিশ মোতায়েন থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ