Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে আদালতে হাজির করতে দুদকের আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ৮:১৪ পিএম

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজির করার আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে এ আবেদন দাখিল করা হয়। দুদকের পক্ষে প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল আদালতে এ আবেদন দাখিল করেন। আদালত এ আবেদন গ্রহণ করেন। তবে কোনো আদেশ দেননি।

রোববার এ মামলার শুনানির দিন ধার্য রয়েছে। ওই দিন দুদক প্রসিকিউশনের করা এ আবেদনের ওপর শুনানি হবে। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এসব তথ্য জানিয়েছেন।

চলতি মাসের ১ ফেব্রুয়ারি আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ না হওয়ায় আগামী ২৫ ও ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত। এর আগে চলতি বছরের ৩০ জানুয়ারি এ মামলায় খালেদা জিয়াসহ সকল আসামির ৭ বছর করে কারাদণ্ড দাবি করে দুদক প্রসিকিউশন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া বর্তমানে কারাগারে আছেন। চলতি মাসের ৮ ফেব্রুয়ারি এ মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরনো ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। প্রথম শ্রেণির কারাবন্দি হিসাবে বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবেদন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ