Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আদালত ও নির্বাচনের দরজা খোলা আছে অপরাধী ছাড়া সবাই নির্বাচনে অংশ নেবে -তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 নীলফামারী সংবাদদাতা : খালেদা জিয়ার সাজা ও সহায়ক সরকার নিয়ে কোন আলোচনা বা মিটমাট হবেনা বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

বুধবার দুপুরে নীলফামারী জেলার জলঢাকা উপজেলা শহরের জিরো পয়েন্টে মোড়ে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ আয়োজিত এক পথসভায় তিনি এসব কথা বলেছেন।
এসময় তিনি আরো বলেন “ আমাদের পরিস্কার কথা; খালেদার সাজা ও সহায়ক সরকার এগুলো মিমাংসীত বিষয়। এগুলো নিয়ে আলোচনার জায়গা নাই। জঙ্গিদমনে, যুদ্ধাপরাধীদের, আগুন সন্ত্রাসীদের ছাড় নাই। সহায়ক সরকার ও সাজা নিয়ে আলোচনার কোন জায়গা নাই। সুতরাং আদালত ও নির্বাচনের দরজা খোলা আছে। অপরাধী ছাড়া সবাই নির্বাচনে অংশ নেবে”।
হাসানুল হক ইনু আরো বলেন, বিএনপি সহায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। তারা ওই সহায়ক সরকারের প্রস্তাব দিয়ে চার বছর ধরে রূপরেখা দিতে পারেনি। এখন বলছে খালেদা জিয়া মুক্তি না হলে নির্বাচনে আসবেন না। খালেদা জিয়ার সাজা হয়েছে, বিএনপির সাজা হয়নি। তা হলে তারা কেন নির্বাচনে আসবেন না।
বিএনপি ২০১৪ সাল থেকেই নির্বাচন বানচালের চেষ্টা চালিয়ে আসছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, রাজাকার, আলবদর জঙ্গি, যুদ্ধাপরাধী, আগুনসন্ত্রাসীদের সাথে নিয়ে অন্ধকারের সরকার সৃষ্টির পায়তারা চালিয়ে আসছে। রাজাকার, আলবদ, জঙ্গীর আশ্রয়দাতা বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার দলের নেতারা দেশটাকে আফগাসিস্থান, পাকিস্থান বানানোর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।
জাসদ জলঢাকা উপজেলার সভাপতি গোলাম পাশা এলিচের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন নীলফামারী-৩ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সাখওয়াদ হেসেন রাঙ্গা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খাদেমুল ইসলাম খুদি, শিক্ষা বিষয়ক সম্পাদক রাজিউর রহমান রাজু, দিনাজপুর জেলা সভাপতিা অ্যাড. লিয়াকত আলী, নীলফামারী জেলা সভাপতি আজিজুল ইসলাম, সাধারণ সম্পাদক জাবির হোসেন, জলঢাকা উপজেলার সাধারণ সম্পাদ হাসিবুল ইসলাম মিতু প্রমুখ।

 

 



 

Show all comments
  • Saiful Alam ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৩০ এএম says : 0
    সময়ের অপেক্ষার, সময় কথা বলে দিবে, কি করতে হবে।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১:২১ এএম says : 0
    এখানে হাসানুল হক ইনু সঠিক বলেছেন নির্বাচনের ও আদালতের দরজা খোলা আছে। এখন কোন দল যদি তাদের এজেন্ডা পূরন না হওয়ার জন্য বাহানা বের করে নির্বাচনে না আসে সেক্ষেত্রে কাওর করার কিছু নেই এটাই সত্য। বিএনপি গতবার নির্বাচন না করে ভুল করেছিল এটা সর্বজন স্বীকৃত তাই এবার তাদের ভুল করা ঠিক হবে না এটাই সত্য। দলীয় প্রধান হাজতে নাকি নির্বাচন করতে অযোগ্য এসব বাহনা না করে বিএনপির উচিৎ দেশের স্বার্থে নির্বাচনে অংশ নেয়া এবং দলের অবস্থান বোঝা। আর যদি এটা না করে তাহলে দলের পরিণতি পাকিস্তানের মুসলিম লীগের মতই হবে এটাও সত্য। আল্লাহ্‌ আমাদের বাহির ও ভিতরের সকল কথাই অবগত আছেন তবে তিনি কোন প্রতিকার করেন না এটাই সত্য। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত

২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ