Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুরে বিএনপি-জামায়াতের ১৪ জনসহ ৮৬ জন গ্রেফতার

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:৪৮ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে সম্ভাব্য নাশকতা রোধে গোটা নগরীকে নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে পুলিশ। নগরীর প্রবেশদ্বারগুলোসহ বিভিন্ন স্থানে প্রায় ২০টি চেকপোস্ট বসানো হয়েছে। নগরীর পাড়া মহল্লায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। মঙ্গলবার রাত থেকেই নগরীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করেছে। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আজ সন্ধ্যা পর্যন্ত বিএনপি-জামায়াত ও শিবিরের ১৪ জনসহ বিভিন্ন মামলার মোট ৮৬ জনকে গ্রেফতার করা হয়েছে।
রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানিয়েছেন, মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত পুলিশের বিশেষ অভিযানে বিএনপি ও জামাত শিবিরের ১৪ জন নেতা-কর্মীসহ বিভিন্ন মামলার পলাতক ও দাগী ৮৬ জনকে গ্রেফতার করা হয়েছে। জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রংপুরের প্রবেশপথগুলোতে ১৪টি চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া পোশাকধারী পুলিশ সদস্যের পাশাপাশি সাদা পোশাকধারী পুলিশও মোতায়েন রাখা হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ স্থানে স্থাপনকৃত সিসি ক্যামেরার মাধ্যমেও মনিটরিং করা হচ্ছে।
রায় ঘোষণাকে কেন্দ্র করে সম্ভাব্য নাশকতার আশঙ্কায় গ্রেফতারকৃত ১৪ জনের মধ্যে বড়খালি ইউপি জামাতের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, বদরগঞ্জ জামাতের সম্পাদক আব্দুল আল মহাদ্দেশ, তারাগঞ্জের হাড়িয়ার কুঠি ইউপি জামাতের সেক্রেটারি আবুল হোসেন এবং মিঠাপুকুর ৩নং ওয়ার্ড জামাতের সভাপতি নুর আলমসহ শিবিরের একজন এবং বিএনপির ৩ জন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ