Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সউদী বিলিয়নিয়ার শাহজাদা তালাল মুক্ত

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : শিগগিরই মুক্তি পেতে যাচ্ছেন বলে তিনি আগেই ঘোষণা দিয়েছিলেন। বাস্তবে ঘটলো সেটাই। দুর্নীতির অভিযোগে আটক সউদী রাজপরিবারের সবচেয়ে প্রভাবশালী বিলিয়নিয়ারদের একজন বলে পরিচিত শাহজাদা আল-ওয়ালিদ বিন তালালকে আটক করার দু’মাসের বেশি সময় পর গতকাল শনিবার মুক্তি দেয়া হলো। তালালের পরিবারের সদস্যদের বরাত দিয়ে শনিবার বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, মুক্তি পেয়ে তিনি তার প্রাসাদে আপনজনদের কাছে ফিরে গেছেন।
প্রসঙ্গত, তাকে এতোদিন রিয়াদে তারই বিলাসবহুল হোটেল রিজ কার্লটনে আটকে রাখা হয়েছিল।
সেখানেই রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি নিজের মুক্তির নিশ্চিত আভাস দিয়েছিলেন। এর ঘণ্টাকয়েকের মধ্যেই ছাড়াও পেলেন তিনি। সরকারের সঙ্গে আর্থিক রফা করেই তিনি মুক্তিলাভ করতে পারেন বলে বেশ কিছু সংবাদ মাধ্যমে আভাস দেয়া হয়েছিল। তবে তালালকে মুক্তি দেয়ার খবরের সত্যতা এবং মুক্তি দেয়া হয়ে থাকলে কোন শর্তবলে দেয়া হয়েছে, এ ব্যাপারে সউদী কর্তৃপক্ষের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।
প্রসঙ্গত, সংস্কারপন্থী বলে পরিচিত ক্ষমতাসীন যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সরকার গত নভেম্বর মাসে দুর্নীতির অভিযোগে শাহজাদা তালাল ছাড়াও রাজপরিবারের প্রায় অর্ধশত সদস্যকে আটক করে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ