Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বেআইনির সঙ্গে সম্পৃক্ত কাউকে প্রশ্রয় দেব না -শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ৫:৩৩ পিএম

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা কখনো কোনও অন্যায়কারী, ঘুষ খাওয়া, দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত, বেআইনি কাজের সঙ্গে সম্পৃক্ত কোনও লোককে প্রশ্রয় দেব না।

নিজের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেনকে গ্রেফতারের পর এ বিষয়ে সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি আরও বলেন, ‘কেউ কোনও অন্যায়, দুর্নীতি বা ঘুষের মধ্যে জড়াবে না এরকম তো বলাই আছেই। কিন্তু তারা এধরনের কাজে জড়িত এমন রিপোর্ট কেউ আমাদের দেয় নাই’।

মোতালেবকে গ্রেফতার প্রসঙ্গে তিনি শিক্ষামন্ত্রী আরও বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ধরেছে বলে এখন তো আমরা শিওর হলাম। নিশ্চয় তার বিরুদ্ধে অভিযোগ আছে। সেটা কোর্টে প্রমাণ হবে, তার শাস্তি হবে। সেই অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওই অপরাধে অপরাধী হলে চাকরিবিধি অনুসারে যে ব্যবস্থা আছে সেটা নেওয়া হবে বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, এর আগে গতকাল (রোববার) শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মো. মোতালেব হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ে প্রেষণে কর্মরত উচ্চমান সহকারী নাসিরউদ্দিন ও হেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিনকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ