Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১০ আহত ৩৬

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের চার স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১০ জন ও আহত হয়েছে ৩৬ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন
বগুড়া ব্যুরো জানান, বগুড়ায় যাত্রীবাহী বাস ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে কাভার্ড ভ্যানের চালকসহ ৪ জন নিহত হয়েছে। গতকাল সোমবার বিকেল ৩টায় শাজাহানপুর উপজেলার ৯ মাইল নামক স্থানে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় আরো ২৬ জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কা জনক। নিহতরা হলো কাভার্ডভ্যান চালক সেলিম মিয়া (৪২), সিরাজগঞ্জের কলেজ ছাত্রী মাহি (২২), শেরপুরের কলেজ ছাত্রী মিথিলা (২০), ও সাজু (২৫) নামের একজন বলে জানা গেছে। মেডিকেল ফাঁড়ির ইনচার্জ এসআই আশুতোষ জানান, বগুড়া থেকে ধুনট উপজেলার গোসাইবাড়ি যাওয়ার পথে শাজাহানপুর উপজেলার ৯ মাইল নামক স্থানে ঢাকা-বগুড়া মহাসড়কে ঢাকা থেকে আসা কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হলে কাভার্ড ভ্যানের চালক সহ ২জন পুরুষ ও ২জন মহিলা নিহত হন। চিকিৎসাধীন অবস্থায় শজিমেকে রিংকু (২২), জলিল (৩৫) , মঞ্জু (২২), ববিতা (৩৫), সহ ২৬ জন ভর্তি করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আশঙ্কাজনক অবস্থায় ৫ জনকে চিকিৎসার জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়েছে। তিনি আরো জানান, বাসচালকের দুটি পা ভেঙ্গে গেছে।
আহত যাত্রী মাঝিড়া এলাকার মঞ্জু (৪০) জানান, তার ভায়রা জলিল (৩৫), স্ত্রী ববিতা (৩৫), মেয়ে জেবা (৭), মলি (১০) ওই বাসে করে যাচ্ছিলেন। ৯ মাইল এলাকায় কাভার্ড ভ্যান ডান দিক থেকে এসে সরাসরি বাসের সঙ্গে ধাক্কা লাগলে দূঘর্টনাটি ঘটে। হাসপাতালে কান্নারত অবস্থায় শেরপুরের উলিপুর এলাকার তামান্না জানান, আতিœয়দের নিয়ে তার বোন মিথিলা (২০) শেরপুরে যাওয়ার পথে ওই সড়ক দূঘর্টনায় মারা যান। হাসপাতালের জরুরী বিভাগ ঘুরে দেখা যায়, জরুরী বিভাগের মেঝেতে জেবা (৭), মলি (১০), নাঈম (৯), সালমান (৫)সহ আরো কয়েক জন শিশুকে চিকিৎসাধিন অবস্থায় চিৎকার করতে দেখা যায়।
চট্টগ্রাম ব্যুরো জানান, নগরীতে পৃথক গাড়ির ধাক্কায় দুইজন নিহত হয়েছেন। গতকাল (সোমবার) বিকেলে নগরীর বন্দর থানার পোর্ট কলোনি এলাকায় রাস্তা পার হওয়ার সময় কাভার্ড ভ্যানের ধাক্কায় খুরশিদা বেগম (৬৫) নিহত হন। তিনি হালিশহর থানার হাজি বাদশা মিঞা লেনের বাসিন্দা আবুল খায়েরের স্ত্রী। পুলিশ জানায়, পোর্ট কলোনির নতুন মাদরাসা মার্কেট এলাকায় একটি কাভার্ড ভ্যান তাকে ধাক্কা দেয়। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়ার পর সন্ধ্যায় তার মৃত্যু হয়। এদিকে নগরীর হালিশহর চুনা ফ্যাক্টরি এলাকায় গ্যারেজ থেকে বাস বের করার সময় অপর একটি বাসের ধাক্কায় প্রাণ হারান মোঃ শাহিন (২৩) নামে এক চালক। রোববার রাত সাড়ে ১১টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহিন নোয়াখালীর হাতিয়া বড় মিয়ার বাজার এলাকার মৃত শাহ আলমের পুত্র। তিনি বড়তাকিয়া মটরসের গাড়ি চালাতেন। নিজের গাড়িটি গ্যারেজে রেখে বের হওয়ার সময় অপর একটি গাড়ির নিচে চাপা পড়েন তিনি। চমেক হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
বাহুবল (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, বাহুবলে যাত্রীবাহি বাস ও মাছ বোঝাই পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই একই গ্রামের তিন যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন। গতকাল সোমবার বিকাল ৪টায় উপজেলার পুটিজুরী এসসি উচ্চ বিদ্যালয়ের পাশে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় ঘটনাস্থলেই উপজেলার মুদাহরপুর গ্রামের তোফান মিয়ার ছেলে শাহিন মিয়া (২৮), মসনদ আলীর ছেলে হেকিম মিয়া (২২) ও আব্দুল হামিদের ছেলে আবু রকিব (১৮) নিহত হয়। জানা যায়, বিকালে সিলেট গামী এমআর পরিবহনের একটি যাত্রীবাহি বাস (ঢাকা মেট্রো-ব-৬৯১২) ওভারটেক করতে গিয়ে শায়েস্তাগঞ্জগামী মাছ বোঝাই ডিআই পিকআপের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই তিন যুবক নিহত হন। এ ঘটনায় আহত হন আরো ১০ জন।
কয়রা (খুলনা) উপজেলা সংবাদদাতা জানান, কয়রায় নতুন বই নিয়ে বাড়ি ফিরতে পারলো না অষ্টম শ্রেণীর ছাত্র রায়হান। নতুন বই নিয়ে বাড়ি ফেরার পথে ইট বোঝায় ট্রলির সাথে ধাক্কা লাগায় প্রান গেল তার। জানা গেছে, কয়রা উপজেলার বামিয়া এম এম মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল অষ্টম শ্রেনীর ছাত্র রায়হান নতুন বই নিয়ে বাড়ি ফেরার পথে বেলা ১২টার দিকে বামিয়া সরদার বাড়ির মোড়ে পৌঁছালে ইট বোঝাই একটি ট্রলি তাকে ধাক্কা দেয়। সেখানেই সে লুটিয়ে পড়ে। স্থানীয় এলাকাবাসি রায়হানকে তাৎক্ষনিক ঘটনা স্থল থেকে উদ্ধার করে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থা অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়ার পথে পাইকগাছার কাছাকাছি এলাকায় পৌছালে রায়হান মৃত্যুবরন করেন। রায়হান উপজেলার বামিয়া গ্রামের রবিউল ইসলাম সরদারের পুত্র।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ