Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ শিক্ষাবোর্ড চেয়ারম্যান হলেন ড. গাজী হাসান কামাল

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো : দেশের ১১ তম শিক্ষা বোর্ড হিসেবে যাত্রা শুরু করা ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রথম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের ভাইস প্রিন্সিপাল ড.গাজী হাসান কামাল। গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রেসিডেন্টের আদশেক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুল জান্নাত এক আদেশে তাকে এ পদে নিয়োগ দেন।
বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪ তম ব্যাচের ড.গাজী হাসান কামাল নগরীর স্বনামধন্য আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক। তিনি দীর্ঘদিন যাবত এ কলেজের ভাইস প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করছেন।
ময়মনসিংহ শিক্ষা বোর্ডের প্রথম চেয়ারম্যানের দায়িত্ব পেয়ে উচ্ছ¡সিত এ শিক্ষক সন্ধ্যায় বলেন, আমার জন্য এটি ভীষণ সম্মানের। আমার জীবনের অসাধারণ এক প্রাপ্তি এ দায়িত্ব। আমি সব সময় সততার সঙ্গে দায়িত্ব পালন করেছি। আমার ব্যাচের কেউ এতো বড় পদে পৌছতে পারেনি।
কিন্তু বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আমাকে এ গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন। আমি তাদের কাছে চির কৃতজ্ঞ।’ এর আগে চলতি বছরের ২৮ আগস্ট দেশের ১১ তম শিক্ষা বোর্ড হিসেবে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়। নতুন এ বোর্ড ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংগঠন, নিয়ন্ত্রণ, তত্ত¡াবধান এবং উন্নয়নের কাজ পরিচালনা করবে।
এ বোর্ডের নাম হবে ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ’। এটি ময়মনসিংহ শহরে স্থাপন করা হবে। ২০১৫ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহ, নেত্রকোণা, শেরপুর ও জামালপুর জেলা নিয়ে ‘ময়মনসিংহ’ বিভাগ গঠনের গেজেট জারি করে সরকার। এ বিভাগের আয়তন ১০ হাজার ৫৮৪ বর্গকিলোমিটার। জনসংখ্যা ১ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৬০৬ জন। মূলত এরই ধারাবাহিকতায় এবার যাত্রা শুরু করছে ময়মনসিংহ শিক্ষা বোর্ড।

 



 

Show all comments
  • ফারুক আহমদ ২৯ ডিসেম্বর, ২০১৭, ১০:২৬ এএম says : 0
    শুভেচ্ছা রইল ড,গাজী হাসান কামালের প্রতি।নিশ্চয়ই প্রশংসার দাবিদার তার কর্ম তারে এপর্যায়ে নিয়ে গিয়ে । আমরা আশা করি আগামি দিনগুলোতেও অর্পিত দায়িত্ব সঠিক ভাবে আনজাম দিয়ে উচ্চ মর্যাদা ধরে রাখবেন।
    Total Reply(0) Reply
  • Md sayed ২৭ জানুয়ারি, ২০২১, ৯:১৬ এএম says : 0
    আসসালামু আলাইকুম আমি 2021 ইংরেজি বছরের 10ম শ্রেণীর ছাত্র বাসস্থানের পরিবর্তন করার জন্য আমার টি সির প্রয়োজন
    Total Reply(0) Reply
  • Md sayed ২৭ জানুয়ারি, ২০২১, ৯:১৭ এএম says : 0
    আসসালামু আলাইকুম আমি 2021 ইংরেজি বছরের 10ম শ্রেণীর ছাত্র বাসস্থানের পরিবর্তন করার জন্য আমার টি সির প্রয়োজন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ:


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ