Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সকল আন্দোলনেই ছাত্ররা প্রধান ভ‚মিকা রেখেছে : ছাত্রসমাজকে এগিয়ে আসতে হবে -মাওঃ আবব্দুল লতিফ নেজামী

নুরুজ্জামান সভাপতি মাকসুদুর রহমান মহাসচিব নির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলনে নেতৃবৃন্দ বলেছেন, বর্তমান ঝঞ্জা বিক্ষুদ্ধ সমাজে ইসলামী আন্দোলন বেগবান করতে ছাত্রসমাজকে সক্রিয় ভ‚মিকা রাখতে হবে। স্বাধীনতা সংগ্রামে এবং এর পূর্বে ভাষা আন্দোলনসহ সকল আন্দোলন সংগ্রামে ছাত্ররাই গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করেছে। নেতৃবৃন্দ বলেন, ছাত্রসমাজকে অনৈসলামিক কর্মকান্ডের বিরুদ্ধে জেগে উঠতে হবে। কারণ ছাত্ররাই জাতির ভবিষ্যৎ তাই লেখা পড়ার সাথে সাথে প্রয়োজনে জনতার কাতারে ও দাঁড়াতে হবে।
গতকাল ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলনে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের সহ-সভাপতি মোঃ আবদুল আজিজ এর সভাপতিত্বে মহাসচিব হাফেজ মুহাম্মাদ নুরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা উবায়দুর রহমান খান নদভী। উবায়দুর রহমান খান নদভী বলেন, ইসলামী নেতাকর্মী ও ছাত্রদের মধ্যে মুজাহিদী চরিত্র গড়ে উঠলে দেশে ইসলাম প্রতিষ্ঠা হবে। একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে ছাত্রদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
নেজামে ইসলাম পার্টির নেৃতবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক এহতেশাম সারোয়ার, মুফতী জিয়াউল হক মজুমদার, মোঃ ওবায়দুল হক, এইচ এম হারিছুল হক, আ ক ম আশরাফুল হক, মুফতী আবদুল কাইয়ুম, মাওঃ মমিনুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম, ইসলামী মাওঃ নজরুল ইসলাম, মোঃ আবদুর রহমান, জি এম মাহমুদ হাসান, তারেক জামিলসহ প্রমুখ ছাত্র নেতৃবৃন্দ। সম্মেলনে ১৭ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্র

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ