Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ আহত ২৭

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৬ জন ও আহত ২৭ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
মির্জাপুর (টাঙ্গাইল ) উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুরে একটি যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে শিশু ও নারীসহ দুইজন নিহত ও কমপক্ষে ২০ যাত্রী আহত হয়েছে। গতকাল বুধবার দুপুরে মহাসড়কের মির্জাপুর উপজেলার ধেরুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন টাঙ্গাইল সদরের আতোয়ার রহমানের স্ত্রী পারভীন বেগম (৫৫) ও ধামরাই উপজেলার শিমুলিয়া গ্রামের দীপক সূত্রধরের শিশুপুত্র শওকার সূত্রধর (৩)। আহতদের মধ্যে ১০জনকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে পারভীন বেগম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। পুলিশ ও আহত যাত্রীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা টাঙ্গাইলগামী যাত্রীবাহী বাস (টাঙ্গাইল-জ-০৪-০১৫৩) মির্জাপুর উপজেলার ধেরুয়া নামকস্থানে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে পানিতে ডুবে যায়।
রাবি রিপোর্টার জানান, রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) রিকশা ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ দু’জন গুরুতর আহত হয়েছে। গতকাল বুধবার সকাল ৯টার দিকে বিশ^বিদ্যালয়ের প্যারিস রোডে ভিসির বাস ভবনের সামনে এ দুর্ঘটনা ঘটে। আহত ভর্তিচ্ছু শিক্ষার্থী নুরুন্নাহার (২০) ও রিকশা চালক বাচ্চু মিয়া (৪৫) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, ঢাকা-সিলেট মহাসড়কের ভেলানগর জেলা পরিষদ অফিসের সামনে সড়ক দুর্ঘটনায় রাসেল নামে এক স্কুলছাত্র নিহত হয়। গতকাল বুধবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভেলানগর জেলা পরিষদ অফিসের সামনে এ দুর্ঘটনাট সংঘটিত হয়েছে। জানা গেছে, সদর উপজেলার ভেলানগর মহল্লার আনোয়ার হোসেনের ছেলে সপ্তম শ্রেণীর ছাত্র বুধবার সকাল ৯টায় বাড়ী থেকে বেরিয়ে একটি রিক্সা নিয়ে স্কুলের উদ্দেশ্যে রওয়ানা দেয়। রিক্সায় যাবার সময় হঠাৎ রাস্তার পাশে ফেলে রাখা পাথরের স্তুপ দেখে রিক্সাটি ঘুরিয়ে পাশ দিয়ে যাবার সময় পিছন দিক থেকে একটি পিকআপ রিক্সাটিকে সজোরে ধাক্কা দেয়। এতে স্কুল ছাত্র রাসেল রিক্সা থেকে ছিটকে রাস্তার উপর পরে যায়। এ সময় বিপরীত দিক থেকে আগত একটি মালবাহী ট্রাক তাকে চাপা দেয়।
পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা জানান, রংপুরের পীরগাছায় বাস ও অটোবাইকের সংঘর্ষে ২ জন নিহত এবং ৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৩ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কদমতলা লোহার ব্রিজ সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, উপজেলার চৌধুরাণী থেকে ঢাকাগামী রনি পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা ব- ৮১৬৪) উপজেলার কদমতলা লোহার ব্রিজ সংলগ্ন স্থানে বিপরীত দিক থেকে আসা একটি অটো বাইককে চাপা দেয়। এতে ঘটনাস্থলে ২ জন নিহত হয়। নিহতরা হলেন উপজেলার পশ্চিম দেবু গ্রামের আহম্মদ আলীর পুত্র আনোয়ার হোসেন ও কিশামত ঝিনিয়া গ্রামের জামাল উদ্দিনের পুত্র ফারুক হোসেন।
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, রাঙ্গুনিয়া উপজেলা চট্টগ্রাম-কাপ্তাই সড়কে গতকাল বুধবার সড়ক দ্ঘুটনায় মো: রেজউল করিম নামে এক যুবক ঘটনাস্থলে নিহত দুইজন গুরুতরভাবে আহত হয়। আহতদের রক্তাক্ত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। নিহতের বাড়ী চন্দ্রঘোনা বনগ্রাম।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা জেলা শহরের বড় স্টেশন এবং কোর্ট স্টেশনের মাঝামাঝি চকপাড়া নামক স্থানে গতকাল বুধবার সন্ধ্যায় ট্রেনের ধাক্কায় কাটা পড়ে রানা (২৫) নামের এক অটোচালক নিহত হয়েছেন। নিহত রানা চকপাড়া এলাকার মৃত নুর ইসলামের ছেলে। জানা যায়, অটো চালক রানা সন্ধ্যার দিকে বড় স্টেশন ও কোর্ট স্টেশনের মাঝামাঝি চকপাড়া এলাকায় যাত্রী নামানোর পর অটো ঘুরিয়ে আসার পথে ময়মনসিংহ থেকে মোহনগঞ্জগামী ২৬৪ নং ডাউন লোকাল ট্রেনটি তার অটোকে ধাক্কা দিলে সে ছিটকে রেললাইনে পড়ে যায়।
গোয়ালন্দ(রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা জানান, রাজবাড়ীর গোয়ালন্দে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। নিহতরা হলেন গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়ন স্বরূপারচক গ্রামের জুড়ান শেখের ছেলে নাজিমদ্দিন শেখ (৪৫) ও দারোগ আলী শেখের ছেলে আঃ ছালাম শেখ (৪৭)। একই এলাকার ইয়াজদ্দিন খানের ছেলে ঝালিম খান (৫৫) গুরুতর আহত হয়েছেন। ঢাকা-খুলনা মহাসড়কের জমিদার বীজ কবর স্থান এলাকায় গতকাল বুধবার রাত পৌনে ৭ টায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে জানা যায়, মহাসড়ক হয়ে গোয়ালন্দ বাজার থেকে বাড়ী ফেরার পথে ঘটনা স্থলে ঢাকা থেকে খুলনা গামী ঈগল পরিবহনের একটি বাস পিছন থেকে চাপা দেয়। এতে ঘটনা স্থলেই রিক্সা চালক আঃ ছালাম ও নাজিমদ্দিন শেখ মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ