Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আগাম ভোটের খবর গুঞ্জন -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৭, ৩:১৪ পিএম

আগাম নির্বাচনের খবর নেহাতই গুঞ্জন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
বুধবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
সম্প্রতি ওবায়দুল কাদের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তার দল আগাম নির্বাচন হলেও প্রস্তুত বলে উল্লেখ করেন। এরপর বিএনপির নেতারাও নির্বাচনের ব্যাপারে তাদের প্রস্তুতির কথা জানান গণমাধ্যমে। এ পরিপ্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনারও (সিইসি) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানান, সরকার যদি আগাম নির্বাচন চায়, তাহলে তাদের প্রস্তুতি রয়েছে।
এই পরিপ্রেক্ষিতেই গণমাধ্যমগুলো আগাম নির্বাচন নিয়ে নানা প্রতিবেদন প্রকাশ করে। আগাম নির্বাচন নিয়ে জনগণের মধ্যেও নানা আলোচনা শুরু হয়।
এমন পরিস্থিতিতেই আজ জরুরি সংবাদ সম্মেলন ডাকেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘নির্বাচনের তারিখ নির্ধারণের দায়িত্ব হচ্ছে নির্বাচন কমিশনের। আগাম নির্বাচন নিয়ে যে জল্পনা-কল্পনা চলছে, এটা গুঞ্জন, নেহাতই গুঞ্জন। এর কোনো ভিত্তি নেই।’
‘তবে আওয়ামী লীগ চায়, বিজয়ের মাসে নির্বাচন অনুষ্ঠিত হোক।’
এ সময় বিএনপির চেয়ারপার্সনের বিরুদ্ধে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলা বিচারের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এটা আদালতের এখতিয়ার। তাঁকে সাজা দেবে কি দেবে না, এটা তাদের বিচার্য বিষয়। এই মামলা আওয়ামী লীগ করে নাই। এই মামলা করেছে ফখরুদ্দীন-মঈনুদ্দীনের সাবেক তত্ত্বাবধায়ক সরকার। এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ