Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুবলীগের সম্মেলন নিয়ে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৭, ২:৫০ পিএম

ময়মনসিংহের গৌরীপুরে স্থানীয় উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে দলের দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
আজ বৃহস্পতিবার এ সম্মেলন হবার কথা। এ উপলক্ষে বঙ্গবন্ধু চত্বরে স্থাপিত মঞ্চটি বুধবার দিবাগত রাতে আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। পরে ভোরে সম্মেলন প্রস্তুতি কমিটি পুনরায় মঞ্চটি তৈরি করেন। এ নিয়ে এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।
এদিকে ভোরে শহরের কালিপুর মোড়, বালুয়াপাড়া মোড়, পাটবাজার মোড়েও পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। সকালে ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তারের বাসায় কে বা কারা পেট্রোল বোমা নিক্ষেপ করে। এসময় বিকট শব্দে বোমাটি বিস্ফোরিত হলে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। এ ঘটনার কিছুক্ষণ পর প্রশাসন অনির্দিষ্ট সময়ের জন্য ১৪৪ ধারা জারি করে।
প্রত্যক্ষদর্শী ইউএনও’র গৃহকর্মী সাতুতী গ্রামের নুর ইসলামের স্ত্রী জোহরা খাতুন জানান, সকাল সোয়া ১০টার দিকে বাসার পেছনের দিকে হঠাৎ বিকট শব্দ শুনতে পান। এরপর আগুন ধরে যায়।
ইউএনও মর্জিনা আক্তার জানান, এসময় তিনি অফিসে অবস্থান করছিলেন। খবর পেয়ে বাসায় এসে ঘটনাস্থলে বোমার বিস্ফোরণের কাচ ও বোমার আলামত দেখতে পান। পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থল থেকে বোমার আলামত উদ্ধার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ