Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লীগের দুই গ্রুপের চর দখলে ১৪৪ ধারা

গোদাাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ৮:৩২ পিএম

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার মাদারপুর এলাকার পদ্মার চরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের খেলার মাঠ দখলকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিলে অপ্রীতিকর ঘটনা এড়াতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শনিবার রাত ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ নেওয়াজ ১৪৪ ধারা জারির ঘোষণা দেন। পরে বিষয়টি জানিয়ে ওই এলাকায় মাইকিং করা হয়। রোববার সকালে সেখানে দুই পক্ষেরই খেলা উদ্বোধনের কথা ছিল। তবে এ দিন ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই চরে সকল প্রকার জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি বলেন, গোদাগাড়ী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মনিরুল ইসলাম বাবু গ্রুপ মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্ট এবং সরকার দলীয় এমপি ওমর ফারুক চৌধুরীর গ্রুপেরশেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট আহŸান করেছিলেন। দুই গ্রুপের নেতাকর্মীরা সেখানে গিয়ে ওই মাঠ নিজেদের মাঠ বলেও ঘোষণা দিয়েছিলেন। এদিকে একই স্থানে একই সময় পাল্টাপাল্টি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করায় এ নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। উদ্ভুত পরিস্থিতিতে সহিংসতা এড়াতে ইউএনও দুই পক্ষের মধ্যে সমঝোতা করার চেষ্টাও করেন। কিন্তু সমঝোতা না হওয়ায় সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা যায়, গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু পৌর এলাকায় মাদারপুর রেলবাজার পদ্মানদীর পাড়ে মেয়র গোল্ডকাপ টুর্ণামেন্টের আয়োজন করে প্রায় ২০ দিন আগে হতেই খেলা প্রচার ও মাঠ প্রস্তুতির কাজ করে পৌর মেয়রের নেতৃত্বে খেলা কমিটি। সা¤প্রতিক সময়ে গোদাগড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু স্থানীয় সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর বিপক্ষে প্রকাশ্যে অবস্থান নেয়। গত ১৮ নভেম্বর রাজশাহী জেলা আওয়ামী লীগ ও গোদাগাড়ী তানোরের কিছু সংখ্যক নেতাকর্মী নিয়ে কাকনহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু নিজেকে রাজশাহী-১ আসনের প্রার্থী হিসেবে ঘোষণা করে। সেদিন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি ফারুক চৌধুরী ছাড়াই মোট ৭ জন প্রার্থী ঘোষণা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ