Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ থেকে চরমোনাই মঙ্গলবার থেকে ছারছিনা দরবার শরিফে মাহফিল শুরু

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১০ এএম, ২৬ নভেম্বর, ২০১৭

ঐতিহ্যবাহী চরমোনাই দরবার শরিফে আজ থেকে অগ্রহায়ণ মাসের তিন দিনব্যপী ওয়াজ মাহফিল শুরু হচ্ছে। অপরদিকে ছরছিনা দরবার শরিফে বার্ষিক ইছালে ছওয়াব মাহফর শুরু হচ্ছে আগামী মঙ্গলবার থেকে। আজ (রোববার) বাদ জোহর হজরত মাওলানা রেজাউল করিম-পীর ছাহেব চরমোনাই’র বয়ানের মাধ্যমে এ ওয়াজ মাহফিলের সূচনা হবে। প্রতিদিনই পীর ছাহেব সহ দেশের বিশিষ্ট ওলামায়েকেরামগন এ মাহফিলে ওয়াজ নসিহত করবেন বলে আশা করা যাচ্ছে। তিন দিনের এ মাহফিলে দেশ-বিদেশের বিপুল সংখ্যক মুসুল্লী অংশ গ্রহন করবেন বলে আশা করা যাচ্ছে। ইতোমধ্যোই মাহফিল-এর সব ধরনের এন্তেজাম সম্পন্ন হয়েছে। আগামী বুধবার বাদ ফজর পীর ছাহেবের বিদায়ী বয়ান শেষে আখেরী মোনাজাতের মাধ্যমে এ মাহফিলের সমাপ্তি ঘটবে।
এদিকে আগামী মঙ্গলবার থেকে পিরোজপুরের নেসারাবদ উপজেলার ছারছিনা দরবার শরিফে ৩দিন ব্যপী বার্ষিক ইছালে ছওয়াব মাফিলের সব প্রস্তুতিও এখন চ‚ড়ান্ত পর্যায়ে। তিন দিনের এ মাহফিলেও দেশে-বিদেশের বিপুল সংখ্যক মুসুল্লী অংশ গ্রহন করবেন বলে আশা করা যাচ্ছে। এ মাহফিলে পীর ছাহেব হজরত মাওলানা শাহ মোঃ মোহেব্বুল্লাহ ছাহেব সহ দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামগন ওয়াজ নসিহত করবেন। আগামী বৃহস্পতিবার বাদ জোহর আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘটবে বলে আশা করা যাচ্ছে। পীর ছাহেবের পক্ষে বড় ছাহেবজাদা সকল মুমিন মুসলমানকে এ মাহফিলে দাওয়াত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ