Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলিম উম্মাহর শান্তি কামনায় আখেরী মুনাজাতের মধ্য দিয়ে চরমোনাই দরবার শরিফে মাহফিলের সমাপ্তি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১:১০ পিএম

আখেরী মুনাজাতের মাধ্য দিয়ে সমাপ্ত হলো ঐতিহ্যবাহী চরমোনাই দরবার শরিফের অগ্রহায়ণের ৩দিনের বাষিক মাহফিল। গত শুক্রবার বাদ জুমা আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর ছাহেব চরমোনাই’র উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হয়ে সোমবার সকালে সমাপনী অধিবেশন ও আখেরী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হল লক্ষ লক্ষ মুসল্লীদের আধ্যাত্মিক এ মিলনমেলা।

সমাপনী অধিবেশনের বয়ানে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর ছাহেব চরমোনাই বলেন, বাংলাদেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে চাইলে সর্বস্তরে ইসলামকে বিজয়ী করতে হবে। এলক্ষ্যে চরমোনাইর মুজাহিদদের আত্মশুদ্ধির মাধ্যমে একটি আদর্শ সমাজ গঠনের প্রস্তুতি নেয়ারও আহবান জানান তিনি। ব্যক্তিশুদ্ধির মাধ্যমে পর্যায়ক্রমে সমাজ ও রাষ্ট্রশুদ্ধির কাজে আত্মনিয়োগ করতে হবে বলেও জানান তিনি।

সমাপনী অধিবেশনের বয়ানে পীর ছহেব চরমোনাই মাহফিল বাস্তবায়নে সম্পৃক্ত সবার প্রতি ধন্যবাদ জানান । আখেরী মুনাজাতে অংশ নেয়া প্রশাসনিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ওলামায়ে কেরাম এবং গণমাধ্যমকর্মীদের মোবারকবাদ জানান পীর ছাহেব।

আখেরী মুনাজাতে পীর ছাহেব চরমোনাই ভারত, কাশ্মীর, মিয়ানমার, ফিলিস্তিন, সিরিয়া সহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মহান আল্লাহ রাব্বুল আল আমীনের দরবারে দোয়া করেন।
এবার চরমোনাই মাহফিলে আগত মুসল্লীদের মধ্যে প্রায় সাড়ে ৪ হাজার মুসল্লী মাহফিলের অস্থায়ী হাসপাতালে ফ্রি চিকিৎসা সেবা গ্রহণ করেন। তবে এবারের মাহফিলে কোন মুসুল্লীর মৃত্যু হয়নি।



 

Show all comments
  • আহাম্মদ উল্লাহ ২৮ নভেম্বর, ২০২২, ২:৫১ পিএম says : 0
    আল্লাহপাক রাব্বুল আলামিন চরমোনাই মাহফিলকে কবুল করুক আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ