Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চেনা রূপে আশ্বিন-জাদেজা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 কোলকাতা টেস্টে কোন উইকেট পাননি ভারতীয় স্পিনাররা। গত প্রায় তিন দশকে ভারতের মাটিতে যে ঘটনা প্রথম। তবে নাগপুরে পরের টেস্টেই স্বরুপে ফিরেছেন আশ্বিন-জাদেজারা। দুজনে মিলে ৭ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে গুটিয়ে দিয়েছেন প্রথম দিনেই।
উইকেটে তেমন জুজু ছিল না। এরপরও শুরু থেকেই স্বাগতিক বোলারদের বিপক্ষে লড়তে হয়েছে সফরকারীদের। মধ্যাহ্ন বিরতির আগে ২৭ ওভারে তাদের রান ছিল ২ উইকেটে মাত্র ৪৭। চার বিরতির আগেও ৪ উইকেটে ১৫১ রানের স্কোরটা মন্দ ছিল না। কিন্তু শেষ সেশনে আশ্বিন-জাদেজারা উইকেট নেয়ার প্রতিযোগীতায় নামেন। যার বলি হয়ে ৪৫ রানে লঙ্কানরা হারিয়ে বসে শেষ ৬ উইকেট। ৭৯.১ ওভারে ২০৫ রানে শেষ হয় লঙ্কান ইনিংস। জোড়া ফিফটিতে কিছুটা প্রতিরোধের চেষ্টা করেছিলেন করুনারতেœ ও অধিনায়ক চান্দিমাল। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ডেন এলগারের (২০ ইনি.) পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে চলতি বছর টেস্টে সহ¯্রাধীক রান করলেন করুনারতেœ (২৩ ইনি.)।
দুই ওপেনারসহ ৩ উইকেট নেন ইশান্ত, আশ্বিন নেন ৪টি, বাকি ৩টি জাদেজার শিকার। জবাবে ৮ ওভারে ১১ রানের মধ্যে লোকেশ রাহুলের উইকেট তুলে নিয়ে লড়াইয়ের ইঙ্গিত দিয়ে রেখেছে লঙ্কানরাও।
কোলকাতায় ৩ ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি ড্র হয়।
সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা প্রথম ইনিংস : ৭৯.১ ওভারে ২০৫ (সামারাবিক্রমা ১৩, করুনারতেœ ৫১, থিরিমান্নে ৯, ম্যাথিউস ১০, চান্দিমাল ৫৭, ডিকভেলা ২৪, শনাকা ২, দিলরুয়ান ১৫, হেরাথ ৪, লাকমাল ১৭, গোমেজ ০*; ইশান্ত ৩/৩৭, যাদব ০/৪৩, আশ্বিন ৪/৬৭, জাদেজা ৩/৫৬)।
ভারত প্রথম ইনিংস : ৮ ওভারে ১১/১ (রাহুল ৭, বিজয় ২*, পুজারা ২*; লাকমাল ০/৭, গোমেজ ১/৪)।
*প্রথম দিন শেষে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেস্ট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ