Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ফখরুলের ওপর হামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রতিবেদন দিতে সাতবারের মতো সময় পেল পিবিআই
চট্টগ্রামের রাঙ্গুনীয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার ঘটনায় তদন্ত প্রতিবেদন দিতে সাতবারের মত সময় পেল তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। গতকাল (সোমবার) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদালত তদন্তকারী কর্মকর্তার (আইও) আবেদনের প্রেক্ষিতে এক মাস সময় মঞ্জুর করেন। আদালত আগামী ১৩ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বলে জানান মামলার বাদী ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক। তিনি বলেন, গতকাল আদালতে প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক শেখ মোঃ এহতেশামুল ইসলাম সময়ের আবেদন করেন। শুনানি শেষে আদালত তা মঞ্জুর করেন। এ নিয়ে চার মাসে সাতবার আদালত থেকে সময় নিলেন তদন্ত কর্মকর্তা।
পাহাড় ধসে বিধ্বস্ত রাঙামাটিতে ত্রাণসামগ্রী বিতরণ করতে যাওয়ার সময় গত ১৮ জুন রাঙ্গুনীয়া উপজেলার ইছাখালী গোচরা বাজারে বিএনপির মহাসচিবের গাড়ি বহরে হামলা করে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা। এ হামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় ৬ নেতা আহত হন। ভাঙচুর করা হয় মির্জা ফখরুলকে বহনকারী গাড়িসহ তিনটি গাড়ি। রক্তাক্ত জখম হন মির্জা ফখরুল ও আমীর খসরু মাহমুদ চৌধুরী। এ হামলার ঘটনায় গত ২১ জুন অ্যাডভোকেট এনামুলহক বাদী হয়ে আদালতে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন। মামলায় ছাত্রলীগ ও যুবলীগের ২৬ জনের নাম উল্লেখ করে আরও ২৫ জনকে অজ্ঞাতনামা হিসাবে আসামী করা হয়। আদালত পিবিআইকে মামলাটি তদন্ত করে ১৭ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছিলেন। বাদী অভিযোগ করেন, বারবার সময় নিয়েও প্রতিবেদন দিতে গড়িমসি করছে পিবিআই। এ হামলার ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করেনি পুলিশ।



 

Show all comments
  • আফজাল হোসেন ১৪ নভেম্বর, ২০১৭, ২:১৪ এএম says : 0
    আদৌ কি অপরাধীরা সাজা পাবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ