Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার বাদশাহ ফাহদের ছেলে গুলিতে নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ৮:২১ এএম

সাবেক যুবরাজ মুকরিন বিন আবদুল আজিজের পুত্র মানসুর বিন মুকরিন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হবার কয়েক ঘণ্টার মধ্যে আরেক সৌদি রাজকুমারের মৃত্যুর খবর পাওয়া গেছে। সাবেক বাদশাহ ফাহদের পুত্র আবদুল আজিজ গ্রেপ্তার এড়াতে গিয়ে গুলিতে নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় ১৭ রাজকুমারকে গ্রেপ্তারের একদিন পর সোমবার এই মৃত্যুর খবর জানা গেল।

ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)-এর সাবেক স্পেশাল এজেন্ট আলি এইচ. সৌফান টুইটের মাধ্যমে আজিজের মৃত্যুর বিষয়টি জানান। তবে ওই টুইটে কিভাবে আজিজের মৃত্যু হয়েছে সে বিষয়ে সৌফান কিছুই লেখেননি।

পৃথক খবরে জানা গেছে, সাবেক সৌদি বাদশাহ ফাহদ বিন আবদুল আজিজের কনিষ্ঠ পুত্র প্রিন্স আবদুল আজিজ গ্রেফতার এড়াতে গিয়ে গুলিতে নিহত হয়েছেন। পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা চালালে তার নিরাপত্তাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে দুপক্ষের সংঘর্ষ শুরু হলে প্রিন্স আবদুল আজিজ গুলিবিদ্ধ হয়ে মারা যান।

৪৪ বছর বয়সী আবদুল আজিজ লেবাননের সাবেক প্রধানমন্ত্রী রফিক হারিরি ও সাদ হারিরির ব্যবসায়িক অংশীদার ছিলেন। নির্মাণ কনগ্লোমারেট সৌদি ওগার লিমিটেডের তিনি উল্লেখযোগ্য অংশীদার ছিলেন। শনিবার সন্ধ্যায় সাদ হারিরি আকস্মিকভাবে লেবাননের প্রধানমন্ত্রীর পদ ছাড়ার ঘোষণা দেন। এর ৪৮ ঘণ্টারও কম সময়ে আবদুল আজিজের মৃত্যুর খবর পাওয়া গেল।

সৌদি আরবের দক্ষিণ সীমান্তের আসির প্রদেশে সোমবার সকালে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রিন্স মানসুর বিন মুকরিনসহ আটজনের মৃত্যু হয়েছে। প্রিন্স মানসুর আসির প্রদেশের ডেপুটি গভর্নর হিসেবে দায়িত্বরত ছিলেন। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রিন্স মানসুর সরকারি কর্মকর্তাদের নিয়ে স্থানীয় কয়েকটি প্রকল্প পরিদর্শনে যাচ্ছিলেন। পথিমধ্যে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তার ও সফরসঙ্গীদের মৃত্যু হয়।

 



 

Show all comments
  • ৭ নভেম্বর, ২০১৭, ৯:০৯ এএম says : 1
    Theg chay morsia krondon chahina .poet najrul
    Total Reply(0) Reply
  • আমীনুদ্দীন ৭ নভেম্বর, ২০১৭, ৬:০৫ পিএম says : 1
    সৌদি যুব রাজ কামাল আতাতুর্কের প্রেতাত্তা নয় তো ? মুসলিম হিসেবে গোটা বিশ্বব্যাপী মুসলমানদের সতর্ক হওয়া উচিৎ ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলিতে নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ