Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবি শিক্ষকের আঘাতে আহত প্রক্টর হাতাহাতিতে পন্ড নীল দলের সভা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৭, ১২:৫৮ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের আঘাতে আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। সাবেক ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সময়ের সকল দুর্নীতি ও অনিয়মের শ্বেতপত্র প্রকাশ করতে বলায় তার ওপর ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষক হামলা চালিয়েছেন বলে জানান একাধিক শিক্ষক। বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ক্যাফেটেরিয়ায় এ ঘটনা ঘটে।

এদিকে নজিরবিহীন হাতাহাতি, হট্টগোল ও বাকবিতন্ডায় আবারও পন্ড হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের নীল দলের সাধারণ সভা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে কোনো ধরনের আলোচনা বা সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ হয়। এর আগে গত ৭ মে সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে নীল দলের প্যানেল চূড়ান্ত করতে টিএসসি ক্যাফেটেরিয়ায় ডাকা এক সভায়ও দফায় দফায় হট্টগোল ও বাকবিতন্ডার ঘটনা ঘটে।
নীল দল সূত্র জানায়, নীল দলের দু’জন যুগ্ম আহ্বায়ক মনোনয়ন নিয়ে গতকালের সাধারণ সভায় আলোচনা হয়। এসময় বিশ্ববিদ্যালয় ও নীল দলের বিভিন্ন বিষয় নিয়েও কথা বলেন শিক্ষকরা।
একাধিক শিক্ষক জানান, সভায় নীল দলের শিক্ষকরা বিভিন্ন বিষয়ে তাদের মতামত তুলে ধরেন। এসময় তাদের মধ্য থেকে অনেকেই বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সময়ে শিক্ষক নিয়োগসহ বিভিন্ন অনিয়মের সমালোচনা করেন। সমালোচনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীও। তিনি তার বক্তৃতায় সাবেক ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সমালোচনা করেন এবং তার আমলের সকল কার্যক্রমের শ্বেতপত্র প্রকাশের দাবি জানান। এতে ক্ষিপ্ত হয়ে অধ্যাপক ড. এ কে এম জামাল উদ্দিন তার দিকে তেড়ে আসেন এবং আঘাত করেন বলে জানান তিনি। তবে এ অভিযোগ অস্বীকার করেন অধ্যাপক জামাল উদ্দিন।
এ বিষয়ে জানতে চাইলে নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুল আজিজ বলেন, ‘আমি স্তম্ভিত। এ ধরনের ঘটনা আমি জীবনেও দেখিনি। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ