Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় জেএসসি পরীক্ষার্থীবাহী নৌকা ডুবে নিহত ২

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কৃষ্ণনগর পাগলা নদীতে জেএসসি পরীক্ষার্থীবাহী নৌকা ডুবিতে দুই পরীক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার বীরগাঁও থেকে কৃষ্ণনগর আব্দুল জব্বার উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে এলাকার পাগলা নদীতে এই দুর্ঘটনাটি ঘটে এসময় অন্তত ১০ আহত হয়েছেন। নিহতরা হল বীরগাঁও স্কুল এন্ড কলেজের ছাত্রী শিবপুর এলাকার সৈয়দ হোসেন এর মেয়ে নাদিয়া আক্তার ও একই এলাকার আমতুলি গ্রামের শিশু মিয়ার মেয়ে সোনিয়া। এছাড়াও তিন জন গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে তাদের ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল ও নবীনগর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা উদ্ধার কাজ চালাচ্ছেন। এদিকে ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল খালেক, উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী এবং নিহতদের প্রত্যেককে দাফণের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। দুপুরে স্থ’ানীয় ফায়ার সার্ভিসের লোকজন ঘটনা স্থল পৌছান। এদের মধ্যে গুরত্বর আহত আকলিমাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে।
বীরগাঁও স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাজির হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে থানাকান্দি এলাকার হাজী আব্দুল জব্বার উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে যাওয়ার জন্য বীরগাঁও স্কুল এন্ড কলেজের ৯৮ জন শিক্ষার্থী নিয়ে একটি নৌকা বাইশমৌজা এলাকা থেকে ছেড়ে যায়। এসময় নৌকাটি থানাকান্দি এলাকায় পাগলা নদীতে পৌছামাত্র ব্রীজের সাথে গাছের খুটি তে দাক্কা লেগে নৌকাটি ডুবে যায়। এসময় অধিকাংশ ছাত্র ছাত্রী সাতার কেটে পাড়ে উঠতে পারলেও অনেকেই ডুবে যায়। পরে স্থানীয়রা উদ্ধার কাজ শুরু করলে দুই জনের লাশ উদ্ধার করে।
নবীনগর উপজেলা নির্বাহী অফিসার সালেহিন তানভির গাজি বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয় এলাকাবাসী ও উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার কাজ চালাচ্ছেন। কেউ এখনো নিখোঁজ আছে কিনা তা দেখা হচ্ছে এবং তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ