Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মসজিদে বোমা হামলার আসামী ঝিনাইদহ থেকে গ্রেফতার

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৭, ৪:৩৯ পিএম

চট্টগ্রাম ঈশা-খা নৌঘাঁটি মসজিদে বোমা হামলা মামলায় চার্জশীট ভুক্ত আসামী সাতক্ষীরার বাবলু রহমান ওরফে বাবুকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার সকাল ৮ টার দিকে ঝিনাইদহ জেলা শহরের আরাপপুর বাস স্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয় তাকে । সে জেএমবি’র সরোয়ার-তামিম গ্রুপের সদস্য । তার বাড়ি সাতক্ষীরা জেলার তালা থানার বারইখালী গ্রামে । বাবার নাম আব্দুল গফুর । সকাল ১১ টার দিকে স্থানীয় র‌্যাব-৬ এর ক্যাম্পে এ বিষয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং কালে কোম্পানী অধিনায়ক মেজর মনির আহমেদ এ খবর নিশ্চিত করেন । মেজর মনির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ঝিনাইদহ জেলা শহরের আরাপপুর বাস স্ট্যান্ডে অভিযান চালায় । এ অভিযানে বাবলুর রহমানকে গ্রেফতার করেন তারা । তিনি আরো জানান ২০১৫ সালের ১৮ ডিসেম্বর চট্টগ্রাম ঈশা খাঁ নৌ-ঘাটির মসজিদে জুম্মার নামাজের সময় ২টি বোমা হামলা হয়। হামলায় ২৪ জন মুসল্লি আহত হন। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। চলতি বছরের ২৫ আগস্ট ৫ জনের নামে আদালতে চার্জশীট দাখিল করা হয়। ইতিমধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে । পলাতক ২ জনের মধ্যে বাবলুর রহমানকে সর্বশেষ গ্রেফতার করা হলো। র‌্যাব অধিনায়ক মেজর মনিরের ভাষায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার করা বাবু জেএমবি সরোয়ার-তামিম গ্রুপের সদস্য ও ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং দেশের বিভিন্ন স্থানে বোমা হামলার পরিকল্পনা ছিল বলে জানিয়েছে সে। তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে ঝিনাইদহের আদালতে পাঠানো হয়েছে এবং পরবর্তীতে বোমা হামলায় ওই মামলার বাদী শ্যোন এরেস্ট করবেন তাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ