Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সহকর্মীর সঙ্গে যৌন সম্পর্ক : চাকরি গেল মার্কিন জেনারেলের

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৯:১৬ এএম, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮

ইনকিলাব ডেস্ক : এক বিবাহিত নারী সহকর্মীর সঙ্গে ‘অপেশাদার সম্পর্কের’ প্রমাণ পাওয়ায় চাকরি গেল যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর সহকারী ভাইস চীফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল জন হেস্টারম্যানের। তদন্তে তাদের বিরুদ্ধে প্রায় ৫ বছর আগে সম্পর্কের প্রমাণ মেলে। হেস্টারম্যান এর আগে যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের বিমানবাহিনীর অংশের কমান্ডার ছিলেন।

গতকাল (বৃহস্পতিবার) তিনি চাকরি থেকে অব্যাহতির অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছেন বলে এক বিবৃতিতে জানায় বিমানবাহিনী। একজন অধ:স্তন নারী কর্মকর্তার সঙ্গে অপেশাদার সম্পর্কের কারণে তার পদের অবনমন করা হবে কিনা সে বিষয়টি এখন খতিয়ে দেখা হচ্ছে। বিবৃতিতে বলা হয়, তাদের মধ্যকার ইমেইল বিনিময়ে অপেশাদার সম্পর্কের প্রমাণ মিলেছে। তবে বাড়তি কোনো অসদাচরণের প্রমাণ পাওয়া যায়নি।
বিমানবাহিনী জানিয়েছে, ওই নারী একজন লেফটেন্যান্ট কর্নেল এবং তিনি এখনো স্বপদে বহাল আছেন। তার নাম কিংবা তার সাবেক স্বামীর নাম প্রকাশ করেনি বিমানবাহিনী। গত অক্টোবর মাসে এক তদন্তে ২০১০ সালের মে থেকে ২০১১ সালের মে সময়কালে তাদের অসদাচরণের প্রমাণ মেলে। তখন হেস্টারম্যান ছিলেন মেজর জেনারেল। সে সময় তিনি যৌন ইঙ্গিতপূর্ণ ইমেইল পাঠান তাকে। তখন দুজনই ছিলেন অন্যদের স্বামী-স্ত্রী। উভয়ই শারীরিক সম্পর্কের কথা অস্বীকার করেছেন। তবে তদন্তকালে নারী কর্মকর্তা বলেছেন, তাদের মধ্যে ‘অনুপযুক্ত স্পর্শের’ ঘটনা ঘটে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ