Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

যুবরাজের নির্দেশে সউদী কোটিপতি ব্যবসায়ী গ্রেফতার

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সউদী যুবরাজ সালমানের নির্দেশের পর দেশটির একজন কোটিপতিকে আটক করা হয়েছে। একটি উচ্চ পর্যায়ের দুর্নীতিতে জড়িয়ে পড়ার পর ১৮ অক্টোবর বুধবার তাকে গ্রেফতার করা হয়। তেলসমৃদ্ধ পূর্বাঞ্চলীয় প্রদেশে তার ম্যানশন থেকে মান আল-সানেয়াকে গ্রেফতার করা হয় এবং তাকে বিচার থেকে পালিয়ে বেড়ানো এবং লেনদেনকারীদের বড় অঙ্কের অর্থ দেবার অভিযোগ আনা হয়েছে। সাবক এ তথ্য জানিয়েছে।
তার শুধু প্রথম নাম ‘সানেয়া’ উল্লেখ করে সউদী আরবের এ অনলাইন পত্রিকাটি দাবি করছে, স্টাফদের থাকার স্থানে অভিযান চালিয়ে পুলিশ ছাদে লুকিয়ে থাকা অবস্থায় তাকে গ্রেফতার করে। এতে বলা হয়েছে যে, তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন খোদ যুবরাজ মোহাম্মদ বিন সালমান। স্থানীয় পত্রিকা ছবি প্রকাশ করেছে যাতে দেখা যাচ্ছে যে, পুলিশ কুয়েতী বংশোদ্ভূত এই ব্যবসায়ীকে আটক করছে। সানেয়া এ অঞ্চলের দীর্ঘতম ব্যবসা-বাণিজ্যের দ্ব›েদ্বর কেন্দ্রে রয়েছেন। সে আল-গোসাইবী ব্যবসায়ী পরিবারের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। পরিবারটি অভিযোগ করেছে, এই পরিবারের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ সানেয়া ৯ দশমিক ১ বিলিয়ন ডলার কেম্যান দ্বীপপুঞ্জে অবস্থিত তার নিজস্ব ব্যবসায় সরিয়ে নিয়েছেন যার ফলে তাদের ব্যবসায় পতন ঘটেছে। এক বছরের বেশি সময় ধরে প্রমাণাদি উপস্থাপনের পর বিরোধিত পরিবারের সাথে সানেয়ার কেম্যান দ্বীপপুঞ্জের বহু বিলিয়ন ডলারের জালিয়াতি মামলাটি গত জুলাই মাসে শেষ হয়েছিল। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের ইতিহাসে বৃহত্তম জালিয়াতি মামলায় বিচারক এখনো তার রায় দেননি।
এ মাসের শুরুর দিকে সউদী আরব সামাজিক মাধ্যমে ‘জনগণের অনুভূতি’ আহ্বান করার দায়ে কাতারের নাগরিকসহ ২২ জনকে আটক করে। গত মাসে সরকার মহিলাদের গাড়ী চালানোর অনুমতি দানের আগে এক অভিযান পরিচালনা করে যাতে বিক্ষোভকারী, চরমপন্থী ধর্মীয় নেতা ও বিরোধী কর্মীদের গ্রেফতার করা হয়। সূত্র : দ্যা নিউ আরব।



 

Show all comments
  • zahir ২৬ অক্টোবর, ২০১৭, ২:০৪ এএম says : 0
    বাংলাদেশে ভালো নিবাচন চাই।যাতে চুরি করতে পারবেনা।
    Total Reply(0) Reply
  • খাইরুলইসলাম ২৭ অক্টোবর, ২০১৭, ৮:৩০ পিএম says : 0
    আমি ও ৪০হাজার রিয়াল পাবো তার কাছে কি ভাবে পাবো কিঁচু বুজীনা আপনারা কি আমাকে সাহায্যা করতে পারবেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ