Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুষমা স্বরাজ আসছেন আজ

বাসস | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আজ বিকেলে দু’দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন। সফরকালে তিনি দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যু পর্যালোচনা করবেন। পররাষ্ট্রমন্ত্রী এ. এইচ. মাহমুদ আলি আজ দুপুর আড়াইটায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে সুষমা স্বরাজকে স্বাগত জানাবেন। সফরকালে সুষমা স্বরাজ ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন।
গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আজ বিকেলে সাড়ে চারটায় দুদেশের প্রতিনিধি দলের মধ্যে ইন্ডিয়া জয়েন্ট কনসালটেটিভ কমিশন (জেসিসি) বৈঠক অনুষ্ঠিত হবে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ.এইচ. মাহমুদ আলি এই বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ সন্ধ্যায় ছ’টায় ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাত করার কথা রয়েছে। উভয় বৈঠকেই বিপুল রোহিঙ্গা জনস্রোতের বিষয়টি গুরুত্বের সঙ্গে স্থান পাবে বলে ধারণা করা হচ্ছে। রোহিঙ্গা ইস্যুটি বাংলাদেশে মানবিক সঙ্কটের সৃষ্টি করেছে। দু’দিনের সফর শেষে ভারতের পররাষ্ট্রমন্ত্রী আগামীকাল সোমবার বিকেলে ঢাকা ত্যাগ করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ