Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনা পদত্যাগ করলেই সব সমস্যার সমাধান হবে-শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

রোহিঙ্গাসহ দেশের সকল সঙ্কট সমাধানে পরিবর্তন দরকার বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, দেশে যেসকল সঙ্কট তৈরি হয়েছে তা থেকে বের হওয় আসতে একটি পরিবর্তন দরকার। আর সে পরিবর্তনের নেতৃত্ব দিবে বিএনপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ করা মাত্রই দেশের সব সমস্যার সমাধান হবে বলেও মন্তব্য করেন তিনি। গতকাল (শনিবার) ঢাকা রিপোটার্স ইউনিটিতে দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠনের আয়োজনে ‘রোহিঙ্গা সংকট : বন্ধু রাষ্ট্রের ভূমিকা ও প্রত্যাশা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
শামসুজ্জামান দুদু বলেন, দেশের সকল সঙ্কটের মূল জায়গা বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি (প্রধানমন্ত্রী) পদত্যাগ করা মাত্রই দেশে রোহিঙ্গা সঙ্কট ও লুটপাটের সমাধান হবে এবং আইশৃঙ্খলা পুনঃপ্রতিষ্ঠিত হবে। দেশের সব কিছুর সমাধান আসবে একটি পরিবর্তনে। গণতন্ত্র, অর্থনৈতিক লুটপাট, হত্যা, অপহরণের যে সংকট দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে তা থেকে বেরিয়ে আসতে হলে পরিবর্তন দরকার। সে পরিবর্তনের নেতৃত্ব দিবে বিএনপি। তিনি বলেন, বিএনপিকে একটি সভা সমাবেশও করতে দেয়া হয় না। যার ফলে ১৮ অক্টোবর জনগণ খুব সামান্য একটা সুযোগ পেয়ে এয়ারপোর্ট এলাকায় প্রিয় নেত্রীকে দেখতে গিয়েছিল। সেই অসুস্থ নেত্রীকে পরদিনই কোর্টে নিয়ে হয়রানি করেছে সরকার। তিনি আরও বলেন, খালেদা জিয়ার উপর যে অত্যাচার হচ্ছে এটা জাতির উপর অত্যাচার। কারণ তিনি জনগণের ভোটে তিনবার নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। তিনি আন্দোলন সংগ্রাম করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তাকে ঠেকানো আর জনশ্রোত, গণজোয়ার ঠেকানো একই কথা।
বিএনপির এই নেতা বলেন, দেশের চলমান সংকট থেকে বেরিয়ে আসার দুটো পথ আছে। একটি নির্বাচন অন্যটি গণঅভ্যুত্থান। আমরা নির্বাচন করতে চাই। কারণ সামনের নির্বাচন ৫ জানুয়ারির মত হবে না। এ নির্বাচন হবে গণনির্বাচন। আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার, কৃষক দলের নেতা আব্দুর রাজি ও আয়োজক সংগঠনের সহ-সভাপতি নাজমুল হোসেন রনি প্রমুখ।



 

Show all comments
  • Ahsan Sajib ২২ অক্টোবর, ২০১৭, ১:২২ পিএম says : 0
    100% right
    Total Reply(0) Reply
  • Md Hasan Uz Zaman ২২ অক্টোবর, ২০১৭, ১:২৩ পিএম says : 0
    All Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামসুজ্জামান দুদু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ