Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণের কাক্সিক্ষত মুক্তি হয় নাই-জেবেল রহমান গানি

ন্যাপের প্রতিনিধি সভায় পুলিশি বাঁধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্বাধীনতার ৪৬ বছরেও জনগনের কাঙ্খিত মুক্তি হয় নাই বলে মন্তব্য করেছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম নেতা ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি। তিনি বলেন, দেশে সত্যিকারের অর্থবহ গণতন্ত্র আজও প্রতিষ্ঠিত হয়নি। গণতন্ত্রের নামে দেশে চলছে দলীয় শাসন ও ব্যক্তি শাসন। এক ব্যক্তির মেজাজ মর্জির উপর দেশের ভবিষ্যত নির্ভর করছে। এটি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি।
গতকাল শনিবার চিটাগাং রোডে হাজী চায়না প্যালেসে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির নারায়নগঞ্জ জেলা ও মহানগরের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেবেল রহমান গানি বলেন, প্রতিহিংসা আর প্রতিশোধের রাজনীতির কারণে সমাজে আজ বিভাজন মারাত্মক ব্যাধিতে পরিনত হয়েছে। এই ব্যাধির কারণে স্বাধীনতার এত বছর পরও জাতি হিসাবে আমরা জাতীয় এজেন্ডা নির্ধারণ করতে পারি নাই। সৃষ্টি করতে পারি নাই জাতীয় ঐকমত্য। যার ফলে গণতন্ত্র বার বার হোঁচট খেয়েছে। তিনি বলেন, এভাবে একটা রাষ্ট্র চলতে পারে না। এভাবে চলতে থাকলে বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিনত হবে। সরকার-বিরোধী দল সহ সকল রাজনৈতিক দলের উচিত অবিলম্বে জাতীয় ঐক্য গড়ে তোলা।
নারায়নগঞ্জ জেলা আহŸায়ক মো. ওয়াজিউল্লাহ অজুর সভাপতিত্বে ও মহানগর সভাপতি মো. রাশেদউদ্দিন ফয়সালের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা এডভোকেট তৈমুর আলম খন্দকার, বিশেষ অতিথি ছিলেন ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, আন্তর্জাতিক সম্পাদক আতিকুর রহমান, ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ সভাপতি মতিয়ারা চৌধুরী মিনু, জাতীয় ছাত্রকেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেল প্রমুখ।
এডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, প্রধান বিচারপতি এস কে সিনহার ক্যান্সার হয়নি। ক্যান্সার হয়েছে রাষ্ট্র ব্যবস্থার। ধ্বংস করে দেয়া হয়েছে বিচার বিভাগ। এর মাশুল জাতিকে একদিন দিতে হবে। তিনি বলেন, প্রধান বিচারপতি ছুটি নিয়ে কথা বলতে পারছেন না। কোনদিন শুনলাম না তিনি অসুস্থ। এখন হঠাৎ কথা বলতে পারছেন না। কারণটা কি? তিনি ন্যাপের প্রতিনিধি সভায় পুলিশী বাঁধার কঠোর নিন্দা ও প্রতিবাদ জানান। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ন্যাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ