Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুর্নীতির মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলায় কারাগারে যেতে হল বরিশাল আমর্ড ব্যাটালিয়ন পুলিশের এসআই হায়দার আলীকে। গত রোববার বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন জানালে বিজ্ঞ বিচারক সৈয়দ এনায়েত হোসাইন তা না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এসআই হায়দার আলী বরিশালেরই বাকেরগঞ্জের পাদ্রীশিবপুর গ্রামের শাহাবউদ্দিন হাওলাদারের ছেলে। ব্যাংকে বন্ধক রাখা জমি প্রতারনার মাধ্যমে বিক্রি করার অভিযোগে পটুয়াখালী দুদক-এর উপ-সহকারী পরিচালক নীল কুমার পাল বাদী হয়ে হায়দার আলী সহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার অপর দুই আসামি হলো অগ্রনী ব্যাংকের চকবাজার শাখার সাবেক উপ মহাব্যবস্থাপক মো. হাবিবুর রহমান ও সাবেক কর্মকর্তা আখম বজলুর রশীদ।
এসআই হায়দার আলী নগরীর সাগরদী ধান গবেষণা সড়কে তার নামে রেকর্ড করা জমির মুল দলিল অগ্রণী ব্যাংকে বন্ধক রেখে ঋন গ্রহন করেন। পরবর্তীতে ব্যাংকের দুই কর্মকর্তার সহযোগিতায় ওই দলিল ব্যাংকের লকার থেকে বের করে আনেন এসআই হায়দার আলী। তিনি ২০১২ সালের ৯ জানুয়ারী ওই জমি জনৈক আবুল কালামের স্ত্রী পারভীন বেগমের কাছে ১১ লাখ ৭৩ হাজার টাকায় বিক্রিও করে দেন।
হায়দার আলীর কাছ থেকে খেলাপী ঋন আদায়ের জন্য ২০১৫ সালের ৭ জানুয়ারী পারভীন বেগমের জমি নিলামে বিক্রির বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে এ প্রতারনার বিষয়টি প্রকাশ পায়। পরবর্তীতে দুদক তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়ায় চলতি বছরের ৩১ মে এসআই হায়দার আলী ও দুই ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ