Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল

চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৭, ১২:২০ এএম

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার নোয়াবাজার এলাকায় বাসে পেট্রোবোমা হামলা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল সোমবার দুপুরে কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতের বিচারিক জেসমিন বেগম এই পরোয়ানা জারি করেন। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদল।
খালেদা জিয়ার পরোয়ানার প্রতিবাদে যুবদলের দলের বিক্ষোভ মিছিল
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার একটি আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী যুবদল। গতকাল সোমবার রাজধানীর শাজাহানপুর এলাকা থেকে শুরু হয়ে মিছিলটি খিলগাও ফ্লাইওভার পর্যন্ত প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যেেম কর্মসূচি পালন করে সংগঠনটির নেতাকর্মীরা।
জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুর নেতৃত্বে মিছিলে আরও উপস্থিত ছিলেন, যুবদলের সিনিয়র সহ সভাপতি মোনতাজুল করিম বাদরু, সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, ঢাকা মহানগর যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, সিনিয়র সহসভাপতি রিয়াদ, সাংগঠনিক সম্পাদক মোস্তফা জগলুল পাশা পাপেল, ঢাকা মহানগর যুবদল দক্ষিনের সভাপতি রফিকুল আলম মজনসহ মহানগরসহ সর্বস্তরের নেতাকর্মীরা।
এসময়ে সভাপতির বক্তব্যে যুবদলের সাইফুল আলম নীরব বলেন, সরকারের পায়ের তলা থেকে মাটি সরে যাওয়ায় এখন তারা পাগল হয়ে গেছে। আর এ কারনে তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারী করেছে। সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, সরকার উচ্চ আদালতকে বিতর্কিত করছে। দেশের প্রধান বিচারপতিকে জোর করে ছুটিতে পাঠিয়েছে। আর এসকল ইস্যু থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নেয়ার জন্য তারা জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে।
স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার একটি আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। গতকাল দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি নাইটিঙ্গেল মোড়ে এসে শেষ হয়। মিছিলে স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এমএম জিলানি, স্বেচ্ছাসেবক দলের সাবেক দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, সফিউদ্দিন সেন্টুসহ অর্ধশতাধিক কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।
এদিকে, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে আজ মঙ্গলবার সারা দেশের জেলা ও মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করবে স্বেচ্ছাসেবক দল।
ছাত্রদলের দলের বিক্ষোভ
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার একটি আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল। গতকাল সোমবার ঢাকা বিশ^াবিদ্যালয়ের এলাকা কাটাবন থেকে শুরু হয়ে মিছিলটি শাহবাগ মোড় প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে এই কর্মসূচি পালন করে সংগঠনটির নেতাকর্মীরা।
ছাত্রদলের সহসভাপতি আলমগীর হাসান সোহানের নেতৃত্বে মিছিলে আরও উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব আহসান পাপ্পু, সহ সাংগঠনিক সম্পাদক উৎজ্জল হোসেন, কাজী ইফতেখায়ররুজ্জামান শিমুল, রজিবুল ইসলাম, ছাত্রদল নেতা আবু ফয়সাল জিহাদ, পার্থ দেব মন্ডল, ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রদল নেতা হাফিজুর রহমমান, আলমগীর কবির, মুতাস্সিম বিল্লাহ, হারুন অর রশিদ, শফিকুল ইসলাম, ঢাকা কলেজ ছাত্রদল নেতা জহির হাসান সোহান, রয়েল হক, রানা, মুকুল, নয়ন, চঞ্চল, আবদুল্লাহ মামুন, তিতুমীর কলেজ ছাত্রদল নেতা রেজওয়ানুল হক সবুজ, লিটন, বায়েজিদ, আমিনুলসহ শতাধিক নেতাকর্মী।
২০১৫ সালের ৩ ফেব্রæয়ারি ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চৌদ্দগ্রামের নোয়াবাজার এলাকায় ইউনিক পরিবহনের একটি বাসে পেট্রোলবোমা হামলায় আটজন নিহত হন। আহত হন আরও ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রামে জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে ৫৬ জনের নাম উল্লেখ করে ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে ওই থানায় মামলা করে পুলিশ। সেই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলটির শীর্ষস্থানীয় ছয় নেতাকে হুকুমের আসামি করা হয়। চলতি বছরের ৬ মার্চ বেগম খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা মো. ইব্রাহিম। গতকাল সোমবার ওই মামলায় কুমিল্লার আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।
###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ