Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অসহায় মানুষের মাঝে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের খাদ্য সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বিশ্বজুড়ে মহামারী করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণে গোটা বিশ্বের মানুষ নাকাল। বাংলাদেশে এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলছে ১০ দিনের সাধারণ ছুটি। এতে বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুররা। রাজধানীর এসব অসহায়, দুস্থ, ও খেটে খাওয়া দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গতকাল রাজধানীতে পৃথকভাবে উভয় সংগঠনের উদ্যোগে গরিব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

স্বেচ্ছাসেবক দল: গতকাল সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুই শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূইয়া জুয়েল। বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল, মাস্ক, ও হ্যান্ড স্যানিটাইজার। এসময় উপস্থিত ছিলেন- যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, মহানগর দক্ষিণের এসএম জিলানী, উত্তরের আজিজুর রহমান মুসাব্বির, সাবেক কেন্দ্রীয় নেতা শাহাবুদ্দীন ফারুক, জসিম উদ্দিন, জেড আই কামাল, ডা. জাহেদুল কবির, আনোয়ার হোসেন, মোর্শেদ আলম, সাহাবুদ্দীন সাবু, সাইদুজ্জামান লাল্টু প্রমুখ।

ছাত্রদল: এদিকে খুবই কষ্টে দিনাতিপাত করা রাজধানীর খেটে খাওয়া শ্রমজীবী, কর্মহীন দিনমজুর ও অসহায় মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, পেঁয়াজ, আলু ও ছোলা। গতকাল সোমবার তেজগাঁও রেললাইন কলোনি এবং হাতিরপুল বাজার মোড়ে গরীব ও ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, কেন্দ্রীয় নেতা কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, আমিনুর রহমান আমিন, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বেচ্ছাসেবক-ছাত্রদল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ