Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশ প্রশাসনে ছাত্রলীগের চেয়ে বিএনপি-শিবির বেশি-এইচ টি ইমাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, পুলিশ প্রশাসনে ছাত্রলীগের সংখ্যা তুলনামূলকভাবে অনেক কম বরং বিএনপি ও শিবির কর্মীদের অনেকেই প্রশাসনে কর্মকর্তা পদে আছেন। তাছাড়া উচ্চ পর্যায়ের কিছু অফিসার আছে যারা স্বাধীন ও সার্বভৌমত্ব বাংলাদেশ চিন্তাধারায় নেই এবং বিশ্বাস করে না, পারলে বিরোধিতা করে এমন লোকও সরকারে আছে।
গত রবিবার রাত ১০টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট টিভির এক টকশোতে তিনি এসব কথা বলেন। খালিদ মহিউদ্দিন এ টকশোর সঞ্চালনা করেন। এইচটি ইমাম বলেন, ২০০৯ সালে যখন শেখ হাসিনা সরকার গঠন করেছিলো তখন কয়েক বছর বিএনপির থেকে বলা হতো প্রসাশন দলীয়করণ হচ্ছে। কিন্তু এখন এমন কথা বিএনপি একদম বলে না। এর কারণ কী? এখন প্রশাসনে পুলিশের বিভিন্ন জায়গায় পোস্টিং বদলি হচ্ছে সেগুলো বিএনপির মন মতোই হচ্ছে ।
এদিকে বিএনপির মন মতো কেন লোক নিয়োগ হচ্ছে বা এটি আওয়ামীকরণের কোনো প্রক্রিয়া হচ্ছে কিনা এমন এক প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন , এটি কখনও হয় না। যে যেই মতাদর্শ নিয়ে চলাচল করে এবং বিশ্বাস করে সেখান থেকে সহজে কেউ বের হয়ে আসতে পারে না। তবে আমি একটা ব্যাপার বিশ্বাস করি এবং প্রধানমন্ত্রীও বলেন যে ছাত্র জীবনে যে যাই করেছে সেটা এক ধরনের কথা। কিন্তু যারা রাজনীতি করবে তাদের সেই মতাদর্শে থাকতে হবে। তবে যখন সরকারি কর্মকর্তা হয়ে যাবে তখন তারা প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারী, ফলে এখানে কোনো সুবিধা করার সুযোগ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচ টি ইমাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ