Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্দুক হামলা

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

লাস ভেগাস শহরের একটি হোটেলে আয়োজিত কনসার্টে বন্দুকধারীর হামলাকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় বন্দুক হামলা বলে উল্লেখ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় এতো বেশি সংখ্যক প্রাণহানি আগে হয়নি।
২০১৬ সালে অরল্যান্ডোর পালস নাইটক্লাবে হামলায় ৪৯ নিহত হওয়ার ঘটনাকে এতোদিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় হামলা মনে করা হতো। তবে এবারের হামলা সেই সংখ্যাকেও ছাড়িয়ে গেছে। এরইমধ্যে ৫০ জনেরও বেশি নিহত ও দুই শতাধিক মানুষ আহত হওয়ার খবর নিশ্চিত করেছে লাস ভেগাস পুলিশ। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
সংগীত উৎসবের অংশ হিসেবে রবিবার রাতে লাস ভেগাস শহরে মান্দালয় বে হোটেলে কনসার্ট চলার সময় বন্দুকধারীর হামলা হয়। এক সংবাদ সম্মেলনে স্থানীয় পুলিশ জানায়, ৬৪ বছর বয়সী ওই হামলাকারীর নাম স্টিফেন প্যাডক। পুলিশের সন্দেহ, তিনি একাই হামলা চালিয়েছেন। ঘটনাস্থলে ওই হামলাকারীকে হত্যার পর আর কোনও ঝুঁকির আশঙ্কা করছে না পুলিশ। তারা জানিয়েছে, ‘অন্য কেউ হামলার সঙ্গে জড়িত নয় বলেই আমাদের বিশ্বাস’। পুলিশের ধারণা হামলাকারী কোনও সন্ত্রাসবাদী গোষ্ঠীর সঙ্গেও জড়িত নয়।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে রুট নাইনটি ওয়ান হারভেস্ট সংগীত উৎসবে গুলির শব্দ পাওয়া যায়। এরপরই আতঙ্কিত হয়ে লোকজন ছুটোছুটি শুরু করে। প্রত্যক্ষদর্শীরা জানায়, কনসার্টটি প্রায় শেষের দিকে ছিল। সংগীতশিল্পী জ্যাসন আলদিয়ান যখন সংগীত পরিবেশন করছিলেন তখনই গুলি শুরু হয়।
ঘটনাস্থলের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে লোকজনকে ছুটোছুটি করতে দেখা গেছে। কয়েকটি ভিডিও ক্লিপে গুলির শব্দও শোনা গেছে। লোকজনকে ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেয় পুলিশ। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি জানায়, শত শত গুলি করা হয়েছে। লাস ভেগাসের ম্যাককারান বিমানবন্দরে অবতরণের অপেক্ষায় থাকা কয়েকটি ফ্লাইট ঘুরিয়ে দেওয়া হয়। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ