Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে বাড়িঘর ভাঙচুর-লুটপাট গুলিবিদ্ধসহ আহত ২০

রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পৃথক স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলিবিনিময় ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রায় ৮ থেকে ১০টি বাড়িঘর ভাঙচুর চালিয়ে লুটপাট করা হয়। বুধবার রাতে উপজেলার চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র ও গতকাল বৃহস্পতিবার দুপুরে গোলাকান্দাইল এলাকায় ঘটে এ সংঘর্ষের ঘটনা।
পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, অপরাধীদের সেল্টার, মাদক ব্যবসার নিয়ন্ত্রণসহ বিভিন্ন দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকার ইউপি সদস্য ও মহিলালীগ নেত্রী বিউটি আক্তার কুট্টির সঙ্গে একই এলাকার যুবলীগ নেতা আনোয়ার হোসেনের বিরোধ চলে আসছিলো। বুধবার রাতে আনোয়ার হোসেন ও তার লোকজন বিউটি আক্তার কুট্টিকে নিয়ে কটুক্তিমুলক কথাবার্তা বলেন। এ নিয়ে রাত সাড়ে ১০টার দিকে উভয় গ্রæপের লোকজন অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে একে অপরের উপর হামলা চালাতে শুরু করে। এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ চলাকালীন সময়ে প্রায় ১৫ থেকে ২০ রাউন্ড গুলি বর্ষণ করা হয়। সংঘর্ষে উভয় পক্ষের সাদেক মিয়া, খোকন মিয়া, হেলাল উদ্দিন, নুরু মিয়া, হাবিবুর রহমান, ফারুক, জুয়েল, উজ্জল, খলিলুর রহমান, জীবন, শাহিনসহ অন্তত ১৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে সাদেক মিয়ার শরীরে গুলি লেগেছে বলে জানা গেছে। এছাড়া সন্ত্রাসীরা কদু বানু, শাহীন মিয়া, জসীম গাজী, ইসমাইল হোসেনসহ বেশ কয়েক জনের বাড়িঘরে হামলা-ভাঙচুর চালিয়ে মালামাল লুট করা হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
অপরদিকে, গোলাকান্দাইল বাসষ্টেশন এলাকায় লেগুনা, সিএনজিসহ অটোরিকশা থেকে চাঁদা আদায়সহ বিভিন্ন বিষয়াদি নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শ্রমিকলীগ নেতা দেলোয়ার হোসেনের সঙ্গে ছাত্রলীগ নেতা সৌরভের বিরোধ চলে আসছিলো। একটি চাঁদাবাজি মামলায় দেলোয়ার হোসেনকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়।
বৃহস্পতিবার সকালে আনোয়ার হোসেনসহ তার লোকজন অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে সৌরভসহ তার লোকজনের উপর হামলা চালায়। এসময় সৌরভ ও তার লোকজনও পাল্টা হামলা চালায়। শুরু হয় দুই গ্রুপের মাঝে প্রকাশ্যে দিবালোকে ধারালো অস্ত্র প্রদর্শণ। এসময় একটি দোকানঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে রামদাসহ বেশ কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করে। বর্তমানে ওই এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে যেকোন সময় ফের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। এ ঘটনায় অভিযুক্ত দেলোয়ার হোসেনকে আটক করেছে পুলিশ।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরনের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। উভয় পক্ষ থেকে অভিযোগ দেয়া হয়েছে। তদন্ত মোতাবেক অভিযুক্তদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক। ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ৩:১৩ পিএম says : 0
    আওয়ামীলীগের ছেলেরা ভাংচুর অগ্নী সংযোগ, লুটপাট না করবে ত,জামায়াত,বি,এন,পি এর ছেলেরা করবে?যত সব পাগল বাস করে এই দেশে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ’লীগে

১৫ জানুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ