Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সালথায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত অর্ধ শতাধিক

| প্রকাশের সময় : ১ মে, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের সালথা উপজেলার আটঘড় ইউনিয়নের গোয়ালপাড়া এলাকায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে জিয়া শেখ (৩০) নামে এক যুবক নিহত হয়েছে। এতে অর্ধ শতাধিক ব্যক্তি আহত হয়। রোববার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় গোয়ালপাড়া বাজার থেকে সালথা উপজেলা আওয়ামী লীগ নেতা ও আটঘড় ইউনিয়নের চেয়ারম্যান শহীদুল হাসান খান সোহাগের সমর্থক সুজন বাড়ি ফেরার পথে আওয়ামী লীগ নেতা রাজ্জাক ও মনা খার সমর্থক রেশান তাকে মারার জন্য ধাওয়া দেয়। এরই জের ধরে রোববার সকাল সাড়ে ৫টার দিকে দুই গ্রæপের সমর্থকরা দেশীয় বিভিন্ন ধরনের ভারী অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সকাল ৯টা পর্যন্ত চলে এই সংঘর্ষ। এতে রাজ্জাক, কাউছার ও কাদের মোল্যার সমর্থকদের হামলায় আওয়ামী লীগ কর্মী জিয়াসহ অর্ধ শতাধিক ব্যক্তি আহত হয়। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে জিয়া শেখ হাসপাতালে নেওয়ার পথেই মারা যায়। সংঘর্ষ চলাকালীন সময় অন্তত ৪০টি বসত বাড়ি ও দোকান-পাট ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ফরিদপুর কোতয়ালী থানা পুলিশের এস.আই মনির হোসেন বলেন, মেডিকেল থেকে জিয়া সেকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এলাকায় পুলিশি নিয়ন্ত্রণে রয়েছে। আটঘর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম খান সোহাগ জানান, আধিপত্য বিস্তারের জন্য পার্শ্ববর্তী কানাইপুর ইউনিয়নের চেয়ারম্যান বেলায়েত ফকিরের ভাই এনায়েত, হেমায়েত ও ঐ এলাকার খসবু মোল্যা এই হামলার সাথে একাত্বতা ঘোষণা করে আমার বাড়িতে হামলা চালায়। কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত ফকির জানান, এই সংঘর্ষের বিষয়ে আমি বা আমার পরিবার কিছুই জানি না। তার কারণ হচ্ছে আটঘর ইউনিয়নটি সালথা থানায় অবস্থিত। আর আমার বসবাস ফরিদপুর সদর উপজেলার কানাইপুরের রংকাইল গ্রামে। আটঘর ইউনিয়ন পরিষদের অভিযোগটি মিথ্যা ও ভিত্তিহীন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ’লীগে

১৫ জানুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ