Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

টি-২০’র সেরা পাঁচে মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আইসিসি টি-টোয়েন্টি রেটিংয়ে বোলারদের তালিকায় সেরা পাঁচে উঠে এসেছেন বাংলাদেশ দলের বাঁহাতি বিস্ময় মুস্তাফিজুর রহমান। এর মধ্যে কোনো টি-টোয়েন্টি ম্যাচ না খেললেও অন্যদের খারাপ পারফরম্যান্সের সুবাদে সেরা পাঁচে উঠে এসেছে সাতক্ষীরার ছেলে দি ফিজ। কাটার মাস্টারের রেটিং পয়েন্ট ৬৯৫। তাকে জায়গা করে দিয়ে ছয়ে নেমে গেছেন ওয়েস্ট ইন্ডিজ দলের স্যামুয়েল বদ্রি। এক নম্বর জায়গা অক্ষত রেখেছেন পাকিস্তান দলের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। দক্ষিণ আফ্রিকা দলের লেগি ইমরান তাহির নেমে গিয়েছেন তিনে। আর ভারত জাতীয় দলের নিয়মিত মুখ জাস্প্রিত বুমরাহ উঠে এসেছেন দুইয়ে। চার নম্বারে রয়েছেন বিপিএলে কুমিল্লার হয়ে খেলা আফগানিস্তান দলের লেগস্পিনার রাশিদ খান।
আগের অবস্থান নয় নম্বরে রয়েছেন সাকিব আল হাসান। তবে অলরাউন্ডার র‌্যাংকিং এ এক নাম্বারেই আছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। তার রেটিং পয়েন্ট ৩৫৩। দুই, তিন ও চারে রয়েছেন যথাক্রমে গেøন ম্যাক্সওয়েল, মোহাম্মদ নবী , মারলন স্যামুয়েলস। ২০৩ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ নাম্বারে রয়েছেন লাল সবুজের আরেক প্রতিনিধি মাহমুদউল্লাহ রিয়াদ। ২২ ধাপ এগিয়ে টি-টোয়েন্টি র‌্যাংকিং এ ক্যারিয়ার সেরা ছয় নম্বরে এসেছেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম। বিশ্ব একাদশ এর সাথে তিন ম্যাচেই ভালো ব্যাট চালিয়েছেন তিনি। প্রথম ম্যাচে ৮৬ রান করে ম্যাচসেরা হওয়ার পর বাকি দুই ম্যাচে করেন যথাক্রমে ৪৫ ও ৪৮ রান। ১৭৯ রান করে হয়েছেন সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক। ব্যাটাসম্যান র‌্যাংকিং এ সেরা পাঁচ যথাক্রমে বিরাট কোহলি , এরোন ফিঞ্চ , এভিন লুইস, কেন উইলিয়ামসন ও গেøন ম্যাক্সওয়েল।
এছাড়া ব্যাটসম্যানদের মধ্যে এগিয়েছেন হাশিম আমলা , ক্রিস গেইল , আহমেদ শেহজাদ ও থিসারা পেরেরা। বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উন্নতি হয়েছে লিয়াম প্লানকেট , আদিল রাশিদ , কার্লোস ব্রাথওয়েট ও শাদাব খানের।
দলগত র‌্যাংকিং এ ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড এর মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচের ফলাফল ফেলেছে প্রভাব। এক ম্যাচের টি-টোয়েন্টিতে জয়ের সুবাদে ইংল্যান্ডকে চারে নামিয়ে তিনে উঠে এসেছে উইন্ডিজরা। বাংলাদেশের অবস্থান দশ নম্বরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুস্তাফিজ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ