Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের সব রাজনৈতিক

| প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দল অংশ গ্রহণ করবে : প্রধান নির্বাচন কমিশনার
টাঙ্গাইল জেলা সংবাদদাতা
আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের সব রাজনৈতিক দল অংশ গ্রহণ করবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করে প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রধান প্রধান রাজনৈতিক দলসহ বিভিন্ন রাজনৈতিক দলের সাথে আলাপ আলোচনা হয়েছে। বিএনপির একটি প্রতিনিধি দলের সাথেও আমার কথা হয়েছে। তারা আগামী নির্বাচনে অংশ গ্রহনের কথা বলেছেন। গতকাল বুধবার দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে আগামী ২৪ সেপ্টেম্বর সারা দেশে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত এবং উপনির্বাচন উপলক্ষে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রিধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এসব কথা বলেন। রোহিঙ্গাদের সম্পর্কে তিনি বলেন, বাংলাদেশে আসা নতুন ও পুরাতন রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে সে ব্যপারে নির্বাচন কমিশন সর্বোচ্চ সতর্ক রয়েছে। সে কারনে রোহিঙ্গাদের বায়োম্যাট্রিক পদ্ধতির সাথে নির্বাচন কমিশনকে সম্পৃক্ত রাখার কথা বলা হয়েছে।
তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপে নির্বাচনে তারা সেনাবাহিনী মোতায়েনের কথা বলছেন। সংলাপ শেষ হলে বুঝা যাবে কিভাবে কোন পর্যায়ে সেনা মোতায়েন করা যায়।
এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, নির্বাচন সংশ্লিষ্ট যারা মাঠ পর্যায়ে দায়িত্বে থাকেন তাদের কথা শোনা খুবই জরুরী। নির্বাচন কমিশনের কিছু তথ্য তাদেরকে অবহিত করা এবং তাদের কথা শোনার জন্যেই এ ধরনের মতবিনিময়ের আয়োজন বলে জানান সিইসি।
এর আগে প্রধান নির্বাচন কমিশনার আগামী ২৪ সেপ্টেম্বর সারা দেশে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত এবং উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তাদের সাথে মত বিনিময়ে দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন।
নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীনের সভাপতিত্বে মতবিনমিয় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা প্রশাসক খান মো. নুরুল আমীন ও পুলিশ সুপার মাহবুব আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

১৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ