Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ ইসলামী আন্দোলনের ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাও

বিভিন্ন সংগঠনের কর্মসূচি শুক্রবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সফলের আহ্বান বিভিন্ন নেতৃবৃন্দের
রোহিঙ্গাদের উপর মিয়ানমার জান্তা ও সন্ত্রাসী বৌদ্ধদের বর্বরোচিত হত্যা, ধর্ষণ, বাড়ী-ঘরে অগ্নিসংযোগ ও পাশবিক নির্যাতন বন্ধ করতে জাতিসংঘ, ওআইসি ও আন্তর্জাতিক স¤প্রদায়সহ বাংলাদেশ সরকারের উপর প্রবল চাপ সৃষ্টির লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ আজ বুধবার ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি পালন করবে। সকাল ১০টায় বায়তুল মোকাররম উত্তর গেটে ঘেরাও পুর্ব সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ সভাপতিত্ব করবেন এবং ঘেরাওয়ে নেতৃত্ব দিবেন দলের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।
ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাও সফল করার জন্য বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ আহŸান জানিয়েছেন। নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মওলানা ঈসা শাহেদী ও ডা. এস এম সাখাওয়াত, বাংলাদেশ মুসলিম লীগের আতিকুল ইসলাম, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া, ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কসরে হাদী খানকার পরিচালক শাহসুফী আবদুল হান্নান আল হাদী, ইসলামী শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক মুহাম্মদ খলিলুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জিএম রুহুল আমীন, জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, হকার্স শ্রমিক আন্দোলনের সভাপতি মুহা. ইমাম হোসেন ভুইয়া, সাধারণ সম্পাদক জাকির হোসেন, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সভাপতি এ্যাডভোকেট শেখ আতিয়ার রহমান ও সম্পাদক এ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ, ইসলামী যুব আন্দোলনের সভাপতি কে এম আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল মুহাম্মদ নেছার উদ্দিন, মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল চেয়ারম্যান শহিদুল ইসলাম কবির।
বিভিন্ন সংগঠনের কর্মসুচি শুক্রবার
হেফাযতে ইসলাম ঢাকা মহানগর, ইসলামী যুব আন্দোলন সহ বিভিন্ন সংগঠন আগামী শুক্রবার বাদ জুমআ বায়তুল মোকাররম উত্তর গেটে রোহিঙ্গাদের উপর মিয়ানমার জান্তা ও সন্ত্রাসী বৌদ্ধদের বর্বরোচিত হত্যা, ধর্ষণ, বাড়ী-ঘরে অগ্নিসংযোগ ও পাশবিক নির্যাতন বন্ধ করতে জাতিসংঘ, ওআইসি ও আন্তর্জাতিক স¤প্রদায়সহ বাংলাদেশ সরকারের উপর প্রবল চাপ সৃষ্টির লক্ষ্যে বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে।
হেফাযতে ইসলাম ঢাকা মহানগর
হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরের সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন নির্বিচারে রোহিঙ্গা মুসলিমদের হত্যা ও দেশান্তরিত করার অপরাধে মিয়ানমার সরকারের সাথে প্রতিটি মুসলিম রাষ্ট্রের সব রকম সম্পর্ক ছিন্ন করা ঈমানী দায়িত্ব। এভাবে রোহিঙ্গাদের ঘরবাড়ী জ্বালিয়ে দেওয়া, নাফ নদীতে তাদের লাশ ভাসিয়ে দেওয়া এবং মুসলিম মা-বোনদের উপর পাশাবিক নির্যাতন চালানো হিংস্র পশুর হিংস্রতাকেও হার মানিয়েছে। গতকাল পল্টনস্থ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কার্যালয়ে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর এক সভায় আল্লামা কাসেমী এসব কথা বলেন।
আল্লামা কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় উপস্থিত ছিলেন মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মুজীবুর রহমান পেশোয়ারী, মাওলানা আবুল কালাম, মাওলানা আব্দুল মাজেদ আতাহারী, মাওলানা ফজলুল কারীম কাসেমী, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা মূসা বিন ইজহার, মাওলানা শরীফুল ইসলাম, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, মাওলানা জয়নাল আবেদীন ও মাওলানা আজীজুর রহমান হেলাল প্রমূখ । সভায় সমাবেশ ও মিছিল সফলের আহŸান জানিয়েছেন নেতৃবৃন্দ।
সভায় কেন্দ্রঘোষিত কর্মসূচীর আলোকে আগামী ১৮ সেপ্টেম্বর সোমবার সকাল ১১টায় মিয়ানমার দূতাবাস ঘেরাও এবং ২০ সেপ্টেম্বর ঢাকাস্থ জাতিসংঘ ও ওআইসি দপ্তরে স্মারকলিপি প্রদান কর্মসূচী পালনে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, হাজার বছরের ইতিহাসে এ বিষয়টি প্রমাণিত যে মুসলমানরা আরাকানের নাগরিক। অথচ এ অঞ্চলের মুসলিম নাগরিকদের উচ্ছেদে নিরস্ত্র মুসলমানদের উপর শান্তিতে নোবেল প্রাপ্ত (!) সুচির সামরিক বাহিনী যে হত্যাযজ্ঞে মেতে উঠেছে তা অন্ধকার যুগের বর্ববরতাকেউ হার মানিয়েছে। গতকাল বিকালে ৪টায় নগর কার্যালায়ে ১৩ সেপ্টেম্বর মায়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচী সফল করার লক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভায় একথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর উত্তর সেক্রেটারী মু. মোশাররফ হোসেন, জয়েন্ট সেক্রেটারী সাবেক ছাত্র নেতা আরিফুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নাঈম, মুফতী মাছউদুর রহমান, একে এম নাজমুল হক, ডাঃ মজিবুর রহমান, এডঃ শওকত আলী হাওলাদার, আবুল হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ