Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের অবরুদ্ধ করার দায়ে ৬ জনকে সাজা

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনা অভিযানে জীবন নিয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের জিম্মি করে টাকা আদায়ের জন্য নির্যাতনের দায়ে ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। র‌্যাব-৭ চট্টগ্রামের একটি ভ্রাম্যমান আদালত বুধবার রাতে কক্সবাজার জেলার টেকনাফ থানার সীমান্তবর্তি শাপলাপুর এলাকায় এ অভিযান পরিচালনা করে।
র‌্যাবের সিনিয়র সহকারি পুলিশ সুপার মিমতানুর রহমান বলেন, শাপলাপুর এলাকায় কিছু সংখ্যক দুষ্কৃতিকারী মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরনার্থীদের কাছ থেকে অর্থ আদায়ের উদ্দেশ্যে অবরুদ্ধ করে রেখে তাদের উপর নির্যাতন চালাচ্ছে। এমন খবর পেয়ে মেজর মোঃ রুহুল আমিনের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রনয় চাকমা সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করেন।
এসময় শাপলাপুরের মোহাম্মদ উল্লাহর পুত্র জুবায়ের হেলালকে (৩৭) ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড, মহেশখালীয়াপাড়ার ফজল আহাম্মদের পুত্র আবুল কাশেমকে (২৮) ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড, বড় ডেইল গ্রামের আবুল হোসেনের পুত্র জালাল উদ্দিন (২৭), লেংগুবিল গ্রামের মকবুল আহাম্মদের পুত্র মোস্তাক মিয়া (৪০), শাপলাপুর গ্রামের সুলতান আহমদের পুত্র কালা মিয়া (৪৫) এবং একই গ্রামের মোজাহের মিয়ার পুত্র ছৈয়দ আলমসহ প্রত্যেককে ২ মাসের কারাদন্ড দেওয়া হয়। উল্লেখ নির্যাতিত রোহিঙ্গাদের উপর সীমান্তে দালাল চক্র নানা ধরনের নির্যাতন চালিয়ে আসছে।



 

Show all comments
  • Lokman ৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:২৭ পিএম says : 0
    ara ki manus ??????????
    Total Reply(0) Reply
  • Md Omar Faruk ৮ সেপ্টেম্বর, ২০১৭, ২:১৬ পিএম says : 0
    কর্তৃপক্ষের উচিত যেহেতু ওখানে তিল লক্ষ মত রোহিঙ্গা এসেছে তাদের জানমালের নিরাপত্তা দেওয়া উচিত যেন ছিনতাই ও লুটপাটের মতো ঘটনা আর না ঘটে
    Total Reply(0) Reply
  • F Rahman Monir ৮ সেপ্টেম্বর, ২০১৭, ২:১৮ পিএম says : 0
    এদের আরো কঠিন শাসতি হওয়া উচিৎ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

২৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ