Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন করবে বিএনপি

| প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ এবং নির্যাতনের মুখে পালিয়ে আসা মুসলিম নাগরিকদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার দাবিতে সারাদেশে মানববন্ধন করবে বিএনপি। আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকাসহ সারাদেশে এই মানববন্ধন হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল (বুধবার) দুপুরে নবাবগঞ্জ উপজেলায় এক আলোচনা সভায় তিনি এ কর্মসূচির ঘোষণা দেন। দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দশম কারামুক্তি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠন। এসময় রিজভী বলেন, “রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর নির্মম সহিংসতায় হাজার হাজার রোহিঙ্গারা আজ বাংলাদেশের নাফ নদীর পাশে আশ্রয়ের জন্য দিনাতিপাত করছে। বিএনপির পক্ষ থেকে আমি জানাচ্ছি যে, তাদের ওপর নির্যাতনের প্রতিবাদে এবং সেখান থেকে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের আশ্রয় প্রদানের দাবিতে আগামী ৮ সেপ্টেম্বর শুক্রবার ঢাকাসহ সারাদেশে এক ঘণ্টার মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করছি। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই মানববন্ধন হবে।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলে দেশে গণতন্ত্র ও ব্যক্তি স্বাধীনতা নেই। বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে, তাদের গুম করা হচ্ছে। খবরের কাগজ পড়তে দেয়া হচ্ছে না, সভা-সমাবেশ, মিছিল-মিটিংয়ে বাধা দেয়া হচ্ছে। নবাবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাহাবুদ্দিনের সভাপতিত্বে ঢাকা জেলা বিএনপিসাধারণ সম্পাদক ও নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার আবু আশফাক, গাজীপুর জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক মো. সোরহাব উদ্দিন, দোহার উপজেলা বিএনপির সভাপতি সাহবুদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

২৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ