Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পাওলিনহোতে আস্থা পেলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 চীনে খেলা পাওলিনহোকে দলে নেওয়াটা পছন্দ হয়নি অনেক বার্সেলোনা সমর্থকদের। তবে পেলের বিশ্বাস, তার স্বদেশি ফুটবলার পারফরম্যান্স দিয়ে বার্সা সমর্থকদের অবাক করে দেবে।
গত মাসে চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে গুয়াংজু এভারগ্রান্ডে থেকে কাতালান ক্লাবটিতে নাম লেখান পাওলিনহো। এর মধ্য দিয়ে ইউরোপিয়ান ফুটবলে ফিরলেন ২০১৩-২০১৫ টটেনহ্যাম হটস্পারে খেলা এই মিডফিল্ডার। চীনে খেলার কারণে পাওলিননোকে দলে টানাটা পছন্দ হয়নি বার্সেলোনা সমর্থক গোষ্ঠীর। তবে ২৯ বছর বয়সী এই খেলোয়াড়কে নিয়ে এমন ধারণা মানতে নারাজ পেলে।
উত্তরসূরির সম্পর্কে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে তিনি বলেন, ‘পাওলিনহো তার শক্তি ও মনোভাব দিয়ে অনেক মানুষকে অবাক করে দেবে। বার্সেলোনায় আসার আগে সে চীনে গিয়েছিল। কিন্তু তার জার্মানি, ইতালিতে যাওয়ারও অনেক প্রস্তাব ছিল। সে চীনে গিয়েছিল কারণ...বর্তমানে ব্যবসায়ীরা সিদ্ধান্ত নেয় তাদের খেলোয়াড় কোথায় যাবে। তারা খেলোয়াড়দের বিক্রি করে।’ ব্রাজিলিয়ান কিংবদন্তি বলেন, ‘কখনও কখনও আপনি ভাবতে পারেন, স্পেন, আর্জেন্টিনা রেখে সে কেন চীনে খেলছে- সে খুব ভালো হতে পারবে না। কিন্তু এর কারণ হয়তোবা তার তেমন কিছু করার ছিল না›।’
দিপোর্তিভো আলাভেসের বিপক্ষে বার্সেলোনার হয়ে অভিষেক হওয়া পাওলিনহো বর্তমানে জাতীয় দলের সঙ্গে আছেন। গত শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরের বিপক্ষে ব্রাজিলের ২-০ ব্যবধানের জয়ে একটি গোল করেন তিনি।-বিডিনিউজ২৪ডটকম

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাওলিনহো

৫ সেপ্টেম্বর, ২০১৭
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ