Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মালদ্বীপে পার্লামেন্টের দখল নিলো সেনাবাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

মালদ্বীপের পার্লামেন্ট থেকে বিরোধী দলীয় এমপিদের বের করে দিয়েছে দেশটির সেনাবাহিনী। পার্লামেন্টে স্পিকার আবদুল্লাহ মাসিহ মোহাম্মদ-এর স্পিকারের বিরুদ্ধে অনাস্থা ভোটের প্রাক্কালে তারা ভবনটির দখল নেয়। উদ্দেশ্য বিরোধীদলীয় এমপিরা যেন পার্লামেন্টে প্রবেশ করে ভোটাভুটিতে অংশ নিতে না পারেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।
স্পিকার আবদুল্লাহ মাসিহ মোহাম্মদ দেশকে পেছনের দিকে নিয়ে যাচ্ছেন-এমন অভিযোগ তুলে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন বিরোধী দল মালদিভিয়ান ডেমোক্রেটিক-এর এমপিরা। তবে এমন অভিযোগ বরাবরই প্রত্যাখ্যান করেছেন স্পিকার। টুইটারে পোস্ট করা এক ভিডিওতে বিরোধীদলীয় নেতা ইমতিয়াজ ফাহমি বলেছেন, সাদা পোশাকে পার্লামেন্ট ভবন অবরুদ্ধ করে রাখা হয়েছে। এমপিদের পার্লামেন্টে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। আরেক বিরোধীদলীয় এমপি ইভা আবদুল্লাহ বলেছেন, এমপিরা অনাস্থা জানালে তা নিয়ে ভোটাভুটি না করে দ্রæত অধিবেশন বন্ধ করে দেন স্পিকার। সেনাসদস্যরা বিরোধী এমপিদের সেখানে ঢুকতে না দিলেও স্পিকার আবদুল্লাহ মসিহ মোহাম্মদকে তারা চারদিক থেকে ঘিরে রেখেছে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

২৩ ফেব্রুয়ারি, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ