Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্ষমতা হারানোর ভয়ে প্রধানমন্ত্রী ভারসাম্য হারিয়ে ফেলেছেন

কুড়িগ্রামে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম থেকে | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

কুড়িগ্রামে বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ কালে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ক্ষামতা হারানোর ভয়ে প্রধানমন্ত্রী ভারসাম্য হারিয়ে ফেলেছেন। তিনি কখনই ভাবতে পারছেন না বিচার বিভাগ, সুপ্রিম কোট একটি আলাদা স্বাধীন সংস্থা। তিনি মনে করেন নির্বাচন কমিশন, প্রশাসন, পুলিশ সব হচ্ছে সুধা ভবনের একটি এক্সটেনশন। সুধা ভবনের একটা বর্ধিত অংশ। এখন সুপ্রিম কোর্টকেও তিনি আওয়ামী লীগের কার্যালয় বানানোর চেষ্টা করছেন। কিন্তু প্রধান বিচারপতি তার কথা শুনছেন না। তিনি আইনকে আইনের পথে যাওয়ার জন্য কথা বলছেন এবং দেশে যা ঘটছে, মানুষের বিবেককে যা নাড়া দিয়েছে সেই বিষয়টি তিনি ষোড়শ সংশোধনী বাতিলের মধ্য দিয়ে তুলে ধরেছেন। এই জন্য প্রধানমন্ত্রী প্রধান বিচারপতির বিরুদ্ধে আজে-বাজে কথা বলছেন। তার মাথা খারাপ না হলে এই কথা বলতে পারে না।
রুহুল কবির রিজভী আরও বলেন, সারাদেশকে আওয়ামী লীগের একক দমন-পীড়নের রাজ্যে পরিণত করা যাবে না। এখানে বিরোধী দল থাকবে কিন্তু শেখ হাসিনা এটা থাকতে দিতে চান না। এজন্য নতুন রাজনৈতিক সংস্কৃতি গুম, খুন, গুপ্তহত্যা শুরু করেছেন। এইটা হচ্ছে শেখ হাসিনা ভিশন। যখন তার বিরুদ্ধে কেউ কথা বলবে তখন তিনি পাগল হয়ে যান। আওয়ামী লীগ কোন উন্নয়ন করেননি। আওয়ামী লীগের উন্নয়ন ছাত্রলীগ, যুবলীগের পকেটের মধ্যে।
গতকাল মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার চর হরিকেশ মাধ্যমিক বিদ্যালয় মাঠে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রান বিতরন কালে তিনি এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমদ, জেলা বিএনপিসাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, কেন্দ্রীয় মহিলা দলের সহ-সভাপতি জেবা খান, সহ-সম্পাদক হেলেন জেরিন খান,কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি আবু বক্কর সিদ্দিক, মোস্তাফিজার রহমান, মহিলা দল কেন্দ্রীয় কমিটির সদস্য এড. রেহানা খানম বিউটি, কেন্দ্রীয় মহিলা দলের নেত্রী রেজিনা খানম, সাহিদা রহমান জোসনা, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, সাংগাঠনিক সম্পাদক নুর ইসলাম নুরু প্রমুখ।



 

Show all comments
  • জাহিদ ২৩ আগস্ট, ২০১৭, ১২:০২ পিএম says : 0
    আমাদের সকলের উচিত বন্যায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ