Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিকিট নিয়ে লঙ্কাকান্ড

প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : বাংলাদেশ-জিম্বাবুয়ের টি-২০ সিরিজের শেষ ম্যাচের টিকেট পেতে খুলনাবাসীর আগ্রহের বাড়তি আকর্ষণ। প্রয়োজনের তুলনায় টিকিট কম থাকায় প্রতিটি ম্যাচের আগের দিনই ঘটছে নির্ধারিত ব্যাংকের সামনে চরম বিশৃঙ্খলা। শেষ ম্যাচ বলে গতকাল একটু বেশীই হল বিশৃঙ্খলা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে চার রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়তে হয়েছে পর্যন্ত!
আজ খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চতুর্থ ও শেষ টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। যে ম্যাচটি দু’দলের জন্যই সমান গুরুত্বপূর্ণ। বাংলাদেশের সামনে সিরিজ জয়ের মিশন, জিম্বাবুয়ের মিশন সিরিজ ড্র করা। অলিখিত ফাইনাল ম্যাচটি দেখতে মরিয়া খুলনাবাসী। কিন্তু গতকাল টিকিট কিনতে গিয়ে বাধল বেশ ঝামেলা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে চার রাউন্ড ফাঁকা গুলিও করতে হলো।
খুলনার ইউসিবি ব্যাংকের সামনে সকাল থেকেই ছিল টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন। গতকাল দুপুরের দিকে শেষ হয়ে যায় টিকিট বিক্রি। তখন অপেক্ষায় অনেকে। টিকিট না পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠে দর্শকেরা। তারা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে ব্যাংকের দিকে। পরিস্থিত সামাল দিতে আসে পুলিশ। হালকা লাঠিচার্জ করে তারা। এরপর টাইগার সমর্থকরা যেন আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। চলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া। পরে পুলিশ চার রাউন্ড ফাঁকা গুলি করলে পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসে। ইটের আঘাতে ব্যাংকের একজন কর্মকর্তা আহত হয়েছেন। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ধারণক্ষমতা চৌদ্দ হাজার। তবে বৃহস্পতিবার ব্যাংক থেকে ছাড়া হয় ৫ হাজার ৬৯৩টি টি টিকিট। যা চাহিদার তুলনায় খুবই কম।
খুলনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শফিকুল ইসলাম বলেন, ‘টিকিট না পেয়ে উত্তেজিত লোকজন ব্যাংক লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পুলিশ মৃদু লাঠিচার্জ করলে উত্তেজনা আরও ছড়িয়ে পড়ে। পরে ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকিট নিয়ে লঙ্কাকান্ড

২২ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ