Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হাডিনকেও নিয়ে আসছে অস্ট্রেলিয়া

| প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : দু’বছর আগেই শেষ হয়েছে তার ক্যারিয়ার। ২০১৫ অ্যাশেজ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ব্রাড হাডিন। এর পরপরই নাম লেখান কোচিংয়ে। এতদিন ক্রিকেট অস্ট্রেলিয়ার হাই পারফরম্যান্স কোচ হিসেবে চুক্তিবদ্ধ ছিলেন ২০১৯ সাল পর্যন্ত। একসময় যে দলটির হয়ে যাদের সঙ্গে খেলেছেন, সেই ওয়ার্নার, স্মিথদেরই কোচিং করানোর স্বপ্ন পূরন হতে চলেছে হাডিনের! তাও আবার বাংলাদেশ সফরেই। সাবেক উইকেটকিপার-ব্যাটসম্যান আসছেন ফিল্ডিং কোচ হয়ে। এখনকার ফিল্ডিং কোচ গ্রেগ বিøউয়েট দায়িত্ব নিতে যাচ্ছেন সাউথ অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচের। তার জায়গাতেই দায়িত্ব পাচ্ছেন হাডিন। গতকাল থেকে ডারউইনে শুরু অস্ট্রেলিয়ার প্রস্তুতি ক্যাম্পেও ছিলেন দুজনই। এক সপ্তাহের ক্যাম্প শেষে ১৮ অগাস্ট বাংলাদেশে আসার কথা তাদের। আর ক্যাম্প শেষে বিøউয়েট ফিরে যাবেন সাউথ অস্ট্রেলিয়ায়।
নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন এর মধ্যে, সহকারী কোচ ছিলেন অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলেও। গত বছর দায়িত্বে ছিলেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের সহকারী কোচের। এ বছর নিউ জিল্যান্ড সফরে ছিলেন জাতীয় দলের সহকারী কোচ। নতুন দায়িত্ব নিয়ে হাডিন ফিল্ডিংয়ের মানদÐ ধরে নিচ্ছেন তার সাবেক দুই সতীর্থকে, ‘এই তরুণ দলটির সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত। আমি এমন এক যুগে ছিলাম, যখন রিকি পন্টিং ও অ্যান্ড্রু সাইমন্ডসরা বিশ্বমানের ফিল্ডিংয়ের ক্ষেত্রে অস্ট্রেলিয়ান ক্রিকেটকে নতুন পরিচয় দিয়েছিল। দলের ফিল্ডিং ভালো না হলে ওরা ব্যাপারটি ব্যক্তিগতভাবে নিত এবং অন্যকে অনুপ্রাণিত করত সেই মানে উঠে আসতে। এই দলকে আমি সেই মানের উপযোগী করে তুলতে চাই এবং বিশ্বাস করি, সে সামর্থ্য তরুণ দলটির আছে। কাজটা কঠিন, তবে চ্যালেঞ্জটি নিতে আমি মুখিয়ে আছি।’
জাতীয় দলের দায়িত্ব ছেড়ে বিøউয়েট রাজ্য দলে যাচ্ছেন কোচিং ক্যারিয়ারের ভবিষ্যতে দৃষ্টি রেখেই। ফিল্ডিং কোচ ছেড়ে ব্যাটিংয়ে বিশেষজ্ঞ কোচ হিসেবে এগোতে চান। সাউথ অস্ট্রেলিয়ায় তিনি থাকবেন বাংলাদেশের সাবেক কোচ জেমি সিডন্সের সহকারী। পাশাপাশি রাজ্যের অনূর্ধ্ব-১৯ দলের হবেন মূল কোচ, বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্সে থাকবেন মূল কোচ জেসন গিলেস্পির সহকারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাডিন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ