Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জের বাবুরাইলে ৫ খুন মামলায় আসামি মাহফুজের মৃত্যুদন্ড

| প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে : শহরের বাবুরাইল এলাকার লোমহর্ষক পাঁচ খুন মামলায় একমাত্র আসামি মাহফুজকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। এ ছাড়াও আদালত তাকে ৫ হাজার টাকাদন্ড প্রদান করেন। ৫জনকে হত্যায় ৫বার মৃত্যুদন্ডের আদেশ দিলেও ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড একবার কার্যকর করলেই আদেশ কার্যকর হবে। গতকাল সোমবার বেলা ১১টা ৪০ মিনিটে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরা আক্তারের আদালত আলোচিত লোমহর্ষক এ হত্যা মামলার রায় ঘোষনা করেন। সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মাহফুজকে আদালতে হাজির করা হয়। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ওয়াজেদ আলী খোকন বলেন, আলোচিত পাঁচ খুনের মামলার ২৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করার পর রায়ের তারিখ নির্ধারণ করা হয়। যুক্তিতর্কে আমরা রাষ্ট্রপক্ষ মাহফুজকে আসামি প্রমাণ করতে সক্ষম হই এবং আদালতের কাছে তার সর্বোচ্চ শাস্তিরর দাবি জানাই। এর আগে ৩০ জুলাই সকাল থেকে দুপুর পর্যন্ত একমাত্র আসামি ভাগ্নে মাহফুজের উপস্থিতিতে যুক্তিতর্ক শেষে আদালত রায় ঘোষণার এ তারিখ নির্ধারণ করেন।
উল্লেখ্য, ২০১৬ সালের ১৬ জানুয়ারি রাতে নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকা থেকে তাসলিমা (৩৫), তার ছেলে শান্ত (১০), মেয়ে সুমাইয়া (৫), তাসলিমার ছোট ভাই মোরশেদুল (২২) ও তার জা লামিয়ার (২৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পরদিন ১৭ জানুয়ারি সকালে নিহত তাসলিমার স্বামী শফিকুল ইসলাম বাদী হয়ে তার ভাগ্নে মাহফুজ, ঢাকার কলাবাগানের নাজমা ও শাহজাহানের নাম উল্লেখ করে সন্দেহভাজন আসামি হিসেবে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় হত্যা মামলা করেন। ওইদিন রাতেই মামলাটি জেলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরদিন গেফতার করা হয় মাহফুজ ও নাজমাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

১৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ