Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৪১৯ জন যাত্রী নিয়ে সিলেট ছাড়ল হজের প্রথম ফ্লাইট

| প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। গতকাল সোমবার বিকেলে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম ফ্লাইটের উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদ বিবিপি, এনডিইউ, পিএসসি- চেয়ারম্যান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী। গতকাল সোমবার ৫ টায় ৪১৯ জন হজযাত্রী নিয়ে যাত্রা করে প্রথম ফ্লাইটটি। এরপরে ২৩, ২৪ ও ২৫ আগস্ট টানা তিনদিন ৩টি ফ্লাইট উড়বে সিলেট থেকে। প্রতিটিতে যাত্রী থাকবেন ৪১৯ জন করে। এই ৪টি ফ্লাইটসহ সিলেটে আরোও একটি ফ্লাইটের দাবি করেছেন ট্রাভেলস ব্যবসায়ীরা।
এবার সিলেট থেকে হজযাত্রী মোট ৩ হাজার ৬ জন। এদের মধ্যে সিলেট থেকে সরাসরি ফ্লাইটে হজে যেতে আগ্রহী ২ হাজার যাত্রী। কিন্তু ৪টি ফ্লাইটের প্রতিটিতে যেতে পারবেন ৪১৯ জন করে হজযাত্রী। সেই হিসেবে ৪টি ফ্লাইটে যেতে পারবেন ১ হাজার ৬শ ৭৬ জন। এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ-আটাব সিলেট জোনের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল বলেন, আমাদের সিলেট থেকে অনেক হজযাত্রী সরাসরি ফ্লাইটে যেতে চান। কিন্তু ফ্লাইট সল্পতা রয়েছে। আমাদের অন্তত আরেকটি সরাসরি হজ ফ্লাইট প্রয়োজন। তিনি জানান আগামী ২২ আগস্ট সিলেট থেকে আরেকটি সরাসরি হজ ফ্লাইটের দাবি জানানো হয়েছে ঢাকাতে। কিন্তু এখনো সে ব্যাপারে কোন সুখবর আসেনি। এদিকে তিনি জানিয়েছেন এখন পর্যন্ত হজযাত্রীদের যাত্রায় কোন জটিলতার সৃষ্টি হয়নি। তিনি আগামী ফ্লাইটগুলো সঠিক সময়ে সিলেট ছাড়বে বলে আশাবাদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ