Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফারাহ’র টানা দশ

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লন্ডনে অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ১০ হাজার মিটারে স্বর্ণ জয় করেছেন বৃটিশ অ্যাথলেট মো ফারাহ। এই ইভেন্টে অপ্রতিরোধ্য ফারাহ এই নিয়ে টানা দশ বারের মত স্বর্ণ জয় করলেন। একই ইভেন্ট ও স্টেডিয়ামে ২০১২ সালে লন্ডন অলিম্পিকেও স্বর্ণ জয় করেছিলেন ফারাহ।
৩৪ বছর বয়সী এই বৃটিশ তারকা গতকাল নিজের ফেভারিট ইভেন্টে অবশ্য ডিসকোয়ালিফাইড হওয়া থেকে কোনরকমে বেঁচে যান। দুইবার পড়ে যাওয়া থেকে নিজেকে শেষ মুহূর্তে সামলে নিয়ে ঠিকই স্বর্ণ জয় করে নিয়েছেন ফারাহ। রৌপ্য ও তা¤্র পদক জয় করেছেন যথাক্রমে উগান্ডার তরুন জসুয়া চেপতেগেই ও কেনিয়ার পল তানুই।
ল্যাপ অব অনারে নিজের পরিবার নিয়ে যথারীতি স্বর্ণ জয়ের আনন্দ উদযাপন করেন ফারাহ। এ সময় তিনি বলেন, ‘বৃটিশ হিসেবে আমি সবসময়ই গর্বিত। আমার ক্যারিয়ারের অধ্যায়টা বেশ দীর্ঘ, তবে এই যাত্রাটা সত্যিই অসাধারণ। আজকের প্রতিযোগিতা বেশ কঠিন ছিল। কিন্তু আমি মানসিক ভাবে বেশ শক্ত ছিলাম। নিজের ঘরের মাঠে লড়াইয়ে নামাটা সত্যিই বিশেষ এক অনুভূতি। পুরো সময়টাই আমি বেশ আবেগপ্রবণ ছিলাম। ১২ ল্যাপ দৌড়ানোর পরে তারা নিজেদের গতি বাড়িয়ে দেয়। আমি জানতাম শেষের দিকে সবসময়ই বিষয়টা বেশ কঠিন হয়ে যায়। কিন্তু আমার নিজের ওপর আত্মবিশ্বাস ছিল। তাছাড়া নিজের অভিজ্ঞতা এখানে বেশ কাজে লেগেছে।’
১০ হাজার মিটার সম্পন্ন করতে ফারাহ সময় নিয়েছেন ২৬ মিনিট ৪৯.৫১ সেকেন্ড। ২৬ মিনিট ৪৯.৯৪ সেকেন্ড সময় নিয়ে জসুয়া দ্বিতীয় ও ২৬ মিনিট ৫০.৬০ সেকেন্ড সময় নিয়ে তানুই হয়েছেন তৃতীয়।-বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফারাহ’

৬ আগস্ট, ২০১৭
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ