Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভয় পাবার রেকর্ড হাসিনার খালেদার নয় : রিজভী

হয় মৃত্যু-নয় লড়াই কোনো বিকল্প নেই-তরিকুল

| প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো
যশোরে গতকাল আনুষ্ঠানিকভাবে বিএনপির সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন হয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রেসক্লাব যশোর মিলনায়তনে জেলা বিএনপির আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম বলেন, হয় মৃত্যু- নয় লড়াই, আমাদের সামনে এর কোন বিকল্প নেই। নিজেদের মধ্যে সকল ভেদাভেদ ভুলে বিএনপি নেতাকর্মীদেরকে চুড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুত হবার আহবান জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকারের দেশ পরিচালনার যোগ্যতা নেই, আছে শুধু চুরি আর লুটপাটের। তারা লুটপাট চালিয়ে দেশের আর্থিক সংস্থাকে ধ্বংস করছে। দেশের সব ব্যাংক লুটপাট করেছে। এই টাকা দিয়ে দলটি আগামী নির্বাচন করতে চায়। কিন্তু এদেশের জনগণ সেই সুযোগ আর দেবে না। বিএনপির এই বর্ষীয়ান নেতা অভিযোগ করেন ‘বর্তমান সরকার দশ টাকা কেজি দরে চাল খাওয়ানোর কথা বলে ক্ষমতায় এসে ৬০ টাকা দরে চাল কিনতে বাধ্য করছে জনগণকে।
অনুষ্ঠানের প্রধানবক্তা রুহুল কবীর রিজভী বলেন, ভয় পাওয়ার রেকর্ড শেখ হাসিনার, খালেদা জিয়ার নয়। ওয়ান ইলেভেনে মাইনাস টু ফর্মুলার সময় তিনিই ছেলের কাছে চলে গিয়েছিলেন। খালেদা জিয়া দেশ, জনগণ, মাটির টানে হিমালয়ের মতো অটল ছিলেন। তিনি বলেন, ক্ষমতার মসনদ হারানোর ভয়ে শেখ হাসিনার হৃদকম্পন শুরু হয়েছে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে রিজভী বলেন,‘আপনার মুখে কিছুই আটকায় না। শ্রাবণের ধারার মতোই আপনার মুখ দিয়ে কটূক্তি, চিমটি মারা আর প্রতিহিংসামূলক কথাবার্তা অনর্গল বের হয়।’ তিনি বলেন, ‘হাসপাতালে আপনার অসুস্থ স্বামীকে দেখতে যাননি বলে কি খালেদা জিয়া তার সন্তানকে দেখতে যাবেন না? তাহলে এ নিয়ে এতো বানোয়াট কথা কেন ?
তিনি বলেন, ক্ষমতা হারানোর ভয়ে নির্লজ্জ এ সরকার আরেকটি প্রহসনের নির্বাচনের চেষ্টা করছে। তিনি সরকারকে হুশিয়ারি জানিয়ে বলেন, যতই দলীয় নির্বাচন কমিশন দিয়ে ষড়যন্ত্র করুননা কেন, এদেশে আর কখনোই সেটি হবে না। রিজভী আরও বলেন, এদেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনই হবে। তবে সেটি আওয়ামী লীগের নেতৃত্বে নয়। রিজভী আওয়ামী লীগকে হুশিয়ার করে দিয়ে বলেন, পতনের সাইরেন বাজার আগে আপনাদের শুভবুদ্ধির উদয় হোক। জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন দলের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্তু কুমার কুন্ডু, সহধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু ও জেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তরিকুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ