Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবিলম্বে মুয়াল্লেম ফি’র কর্তনকৃত ৩হাজার ৬২ টাকা ফেরত দেয়ার দাবি

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

জাতীয় প্রেসক্লাবে হজযাত্রীদের মানববন্ধন কর্মসূচি মঙ্গলবার
স্টাফ রিপোর্টার : বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ এডভোকেট ড. আব্দুল্লাহ আল নাসের এক বিবৃতিতে হজ ব্যবস্থাপনাকে সুষ্ঠ ও স্বার্থক করার লক্ষ্যে হজযাত্রী’র জমাকৃত মুয়াল্লেম ফি’র কর্তনকৃত ৩ হাজার ৬২ টাকা ৫০ পয়সা অনতিবিলম্বে ফেরত দেয়ার জন্য ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও ধর্ম সচিব আব্দুল জলিলের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।
তিনি বলেছেন, গত ফেব্রুয়ারী মাসে মন্ত্রীসভা কর্তৃক অনুমোদিত হজ প্যাকেজ ২০১৭ মোতাবেক হজ এজেন্সিসমুহ হজযাত্রী প্রতি ২৩ হাজার ৪শ’ ১৩ টাকা ৫০ পয়সা জমা প্রদান করে হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করেছেন। কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় গত ৬ জুলাই ধমর্ মন্ত্রনালয়ের নির্দেশে সোনালী ব্যাংক স্থানীয় শাখা হজযাত্রী প্রতি ২০ হাজার ৩শ’ ৫১ টাকা পে-অর্ডারের মাধ্যমে ফেরত প্রদান করে ৩ হাজার ৬২ টাকা ৫০ পয়সা করে কেটে রেখে দেয় যা জাতীয় হজ ও ওমরাহ্ নীতিমালা ও মন্ত্রীসভা কর্তৃক অনুমোদিত হজ প্যাকেজ ২০১৭ এর সম্পূর্ণ পরিপন্থী।
আলহাজ্জ এডভোকেট ড. আব্দুল্লাহ আল নাসের বলেন, একটি দেশের মন্ত্রীসভা প্রশাসনের সর্বোচ্চ প্রতিষ্ঠান। সর্বোচ্চ প্রতিষ্ঠানের অবমাননা তথা সারাদেশবাসীকে অবমাননা করার শামিল । তিনি বিষয়টি বিবেচনায় নিয়ে অবিলম্বে কর্তনকৃত ১ লক্ষ ১৯ হাজার ৫ শত ৯ জন হজযাত্রী প্রতি ৩৬ কোটি ৫৯ লক্ষ ৯৬ হাজার ৩ শত ১২টাকা ৫০ পয়সা অর্থাৎ হজযাত্রী প্রতি ৩ হাজার ৬২ টাকা ৫০ পয়সা ফেরত প্রদান করার আহবান জানিয়েছেন।
এদিকে, আগামী মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে কোটা বঞ্চিত হজ এজেন্সি’র আহবায়ক কমিটির উদ্যোগে হজযাত্রীদের অতিরিক্ত বিমান ভাড়া প্রত্যাহার , ধর্ম মন্ত্রণালয় থেকে হজযাত্রীদের মুয়াল্লেম ফি’র কর্তনকৃত ৩ হাজার ৬২ টাকা ৫০ পয়সা ফেরত প্রদান এবং অবিলম্বে অপেক্ষমান হজযাত্রীদের হজে পাঠাতে নতুন কোটা আনার দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।
গতকাল বিজয় নগরস্থ অস্থায়ী কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কমিটির আহবায়ক মাহফুজ বিন সিরাজ হজযাত্রীদের মানববন্ধন কর্মসূচি সফল করার অনুরোধ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ