Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্জন ফ্লাইওভারে সেলফি তোলার বিপদ

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : যানজট সমাধানের অনেক প্রতিশ্রুতি দিলেও চট্টগ্রামের ফ্লাইওভারগুলো প্রায়ই থাকে ফাঁকা। অথচ নিচের সড়কে থাকে দিনরাত যানজট। বিশেষ করে কদমতলী, বহদ্দারহাট ফ্লাইওভার এখন প্রায় সময় অপরাধীদের আখড়া হয়ে উঠেছে। কদমতলী ফ্লাইওভারের উপর দাঁড়িয়ে নগরীর সৌন্দর্য দর্শন ও শখের বসে সেলফি তুলতে গিয়ে ছিনতাইকারীর নির্মম ছুরিকাঘাতে প্রাণ হারান মোঃ রহিম। গত শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর হাকিম হারুন অর রশীদের আদালতে স্বীকারোক্তিতে ছিনতাইকারীদের একজন ইউসুফ জানায়, ছিনতাইয়ের পরিকল্পনা নিয়ে রেয়াজুদ্দিন বাজার থেকে ৩শ’ টাকার একটি ‘মাছ মার্কা’ ছোরা কিনে সে (ইউসুফ), পারভেজ ও মেহরাজ।
তারপর কদমতলী ফ্লাইওভারে উঠে ছিনতাইয়ের জন্য। এ সময় দুই যুবক সেখানে সেলফি তুলছিল। তাদের মোবাইল ছিনিয়ে নিতে শুরু হয় ধস্তাধস্তি। এ সময় ব্যর্থ হয়ে ছোরাটা ব্যবহার করে ইউসুফ ও মেহরাজ। গত বৃহস্পতিবার গভীর রাতে নগরীর মনসুরাবাদ এলাকার একটি পোশাক কারখানার সামনে থেকে ইউসুফকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। এর আগে গত বুধবার রাতে পারভেজ (২১) ও মেহরাজ (২২) নামে দু’জন ছিনতাইকারীকে গ্রেফতার করে পুলিশ। তারাও হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দেন।
পুলিশ সূত্রে জানা যায়, ইউসুফকে গ্রেফতারের মধ্যদিয়ে এ হত্যাকান্ডের সাথে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গত বছরের ২৫ নভেম্বর কোতোয়ালী থানাধীন কদমতলী ফ্লাইওভারের উপর বেড়াতে গিয়ে খুন হন মোঃ রহিম (১৯)। ওইদিন দুপুরে রহিম তার বন্ধু সাদ্দাম হোসেনকে (২১) নিয়ে ফ্লাইওভারে উঠে দু’জন মিলে সেলফি তুলছিল।
রেলের গার্ড আহত
নগরীর পাহাড়তলী এলাকায় গতকাল শনিবার ভোরে দায়িত্ব পালনরত অবস্থায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত হয়েছেন রেলের গার্ড। সিজিপিওয়াই ইয়ার্ড থেকে সরকারি চাল নিয়ে আসা রেলের গার্ড গোলাম মোস্তফাকে রেলওয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রেলওয়ে সূত্রে জানা যায়, নগরীর দেওয়ানহাট সরকারি খাদ্য গুদামের চাল নিয়ে একটি ট্রেন ভোর ৪টায় সিজিপিওয়াই ইয়ার্ড থেকে চট্টগ্রাম রেল স্টেশনের দিকে রওনা দেয়। ট্রেন চট্টগ্রাম স্টেশনে প্রবেশের আগে কয়েকজন ছিনতাইকারী ট্রেনে উঠে যায়। এ সময় ট্রেনের গার্ড মোস্তফার দু’টি মোবাইল ফোন ও সঙ্গে থাকা টাকা নেয়ার সময় ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে ছিনতাইকারীরা মোস্তফাকে ছুরিকাঘাত করে ট্রেন থেকে দ্রæত নেমে যায়। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইওভার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ