Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ শুরু স্বাধীনতা দিবস হকি

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দুই বছর পর আবার টার্ফে গড়াচ্ছে স্বাধীনতা দিবস হকি টুর্নামেন্ট। আজ থেকে শুরু হচ্ছে অঞ্জন‘স স্বাধীনতা দিবস হকি টুর্নামেন্ট। ২০১৩ সালে সর্বশেষ টার্ফে গড়িয়েছিলো এ আসর। এরপর নির্বাচনকে ইস্যু করে হকি ফেডারেশনের সঙ্গে বিদ্রোহী খ্যাত চার ক্লাবের সাপে-নেউলে সম্পর্ক হওয়ায় আর আয়োজন করা যায়নি স্বাধীনতা দিবস হকি। অবশেষে দীর্ঘ প্রায় আড়াই বছর পর ঘরোয়া হকির সংকট কাটলো নতুন সাধারণ সম্পাদক নিয়োগের মাধ্যমে। আর এতেই আবার সরগরম হয়ে উঠলো দেশের হকি অঙ্গন। প্রিমিয়ার লিগ আয়োজনের তোরজোড় শুরু হলো। বিদ্রোহীরা ফিরলো দলবদল কার্যক্রমে।
স্বিদ্ধান্ত হলো স্বাধীনতা দিবস হকি আয়োজনের। এই টুর্নামেন্ট ঘরোয়া হকিতে নতুন আমেজ সৃষ্টি করবে বলেই ধারণা করছেন ফেডারেশন কর্তারা। তবে ক্লাবগুলোর বেশিরভাগ খেলোয়াড়ই বিভিন্ন বাহিনীতে চাকরির সুবাদে বাহিনীর হয়েই স্বাধীনতা কাপে খেলছে। তাই এ আসরে অংশ নিচ্ছেনা দেশের শীর্ষ ক্লাবগুলো। ফলে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, পুলিশ, বিকেএসপি ও অ্যাজাক্স ক্লাবকে নিয়েই আয়োজন করতে হচ্ছে এই টুর্নামেন্ট। ৪ লাখ টাকা বাজেটের পুরোটাই দিচ্ছে অঞ্জন‘স। গতকাল হকি ফেডারেশনের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন টুর্নামেন্ট কমিটির সম্পাদক আনভীর আদিল খান। এসময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক অঞ্জন‘স এর হেড অব মার্কেটিং মাহিন আহমেদ, ফেডারেশনের যুগ্ম সম্পাদক ইউসুফ আলী। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল পাবে যথাক্রমে ৫০ ও ২৫ হাজার টাকা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ শুরু স্বাধীনতা দিবস হকি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ